পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 18, 2021, 9:46 AM IST

Updated : Nov 18, 2021, 10:51 AM IST

ETV Bharat / state

TMC Leader Accused : বৃদ্ধ দম্পতির বসতভিটে বিক্রির অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

বৃদ্ধ দম্পতির বসতভিটে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল নেতা শেখ নাসিরুদ্দিনের বিরুদ্ধে ৷ এবিষয়ে থানায় অভিযোগ জানালেও পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি।

Tmc Leader Accused
বৃদ্ধ দম্পতির সম্পত্তি বিক্রির অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

মালদা, 18 নভেম্বর : অশীতিপর বৃদ্ধ ও তাঁর স্ত্রীকে বাড়িছাড়া করে সেই বসতভিটে ও বাড়ি বিক্রি করে দিয়েছেন এলাকারই এক তৃণমূল নেতা। হেমন্তের ঠান্ডায় প্রায় এক সপ্তাহ ধরে খোলা আকাশের নীচে দিন কাটাচ্ছেন অসহায় ওই দম্পতি। এনিয়ে থানায় অভিযোগ জানালেও পুলিশ কোনও পদক্ষেপ করেনি। তেমনই অভিযোগ বৃদ্ধের স্ত্রীর। স্থানীয় বাসিন্দারা দম্পতির অভিযোগ সঠিক বলে দাবি করেছেন। ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানার তেঁতুলবাড়ি গ্রামে। তবে এনিয়ে এখনও পুলিশ প্রশাসনের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বৃদ্ধের নাম শেখ ভুসরা। তাঁর স্ত্রী বেগম বিবি । তাঁদের দুই ছেলে, এক বিবাহিতা মেয়ে । দুই ছেলে দীর্ঘদিন ধরে ভিনরাজ্যে হোটেলে কাজ করেন । তেঁতুলবাড়ি গ্রামে মূল রাস্তার ধারে দু’কাঠা জমিতে ঘর ছিল তাঁদের । রাস্তার ধারের সেই জায়গায় বেশ কিছুদিন ধরেই নজর পড়েছিল জমি মাফিয়াদের। অভিযোগ, বৃদ্ধ দম্পতির জমি হাতাতে পরিকল্পনা করেন স্থানীয় তৃণমূল নেতা শেখ নাসিরুদ্দিন। তিনি জমি কেনাবেচা করেন। সম্প্রতি তাঁর লোকজন জোর করে দম্পতিকে বসতভিটে বিক্রি করতে বাধ্য করেন। তাঁদের প্রতিশ্রুতি দেওয়া হয়, গ্রামেই অন্য জায়গায় তাঁদের জমি কিনে সেখানে থাকার ব্যবস্থা করে দেওয়া হবে। এর জন্য নাসিরুদ্দিন বেগম বিবির কাছ থেকে 10 হাজার টাকা নেন। কিন্তু নিজেদের বসতভিটে বিক্রির টাকা কিংবা জমি, কিছুই পাননি বৃদ্ধ দম্পতি। এই অবস্থায় যে জমিতে তাঁদের বাড়ি বানিয়ে দেওয়া হবে বলা হয়েছিল, সেখানেই খোলা আকাশের নীচে দিন কাটাচ্ছেন তাঁরা। বেগম বিবি জানিয়েছেন, আমাদের বাড়িঘর জোর করে বিক্রি করিয়ে দিয়েছে নাসিরুদ্দিন। কথা ছিল, সে একসঙ্গেই আমাদের জমি বিক্রির টাকা দেবে এবং নতুন জমির টাকা নেবে। পরে বলছে, জমি দিতে পারব না। থানায় লিখিত অভিযোগ জানিয়েছি। কিন্তু পুলিশ ব্যবস্থা নিচ্ছে না।

বৃদ্ধ দম্পতির বসতভিটে বিক্রির অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

আরও পড়ুন: মালদায় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল যাত্রীবাহী বাস, গুরুতর জখম 2

তেঁতুলবাড়ি গ্রামের বাসিন্দা তৃণমূলের ইমাম ও মোয়াজ্জিন কমিটির হরিশ্চন্দ্রপুর-1 নম্বর ব্লক সভাপতি আব্দুল মতিন বলেন, "আমি তেঁতুলবাড়ি গ্রামে থাকি। আমাদের গ্রামেরই বাসিন্দা শেখ ভুসরা ও তাঁর স্ত্রী। তাঁদের জমি জোর করে বিক্রি করিয়েছে পাশের রাঙাইপুর মারাঙ্গাটোলা গ্রামের নাসিরুদ্দিন। নতুন জমি কিনে দেওয়ার নামে সে বেগম বিবির কাছে 10 হাজার টাকাও নিয়েছে। এখন এই বৃদ্ধ দম্পতির কিছুই নেই। নাসিরুদ্দিন, বেগম বিবি তৃণমূল করে। আমরা সবাই তৃণমূল করি। গরিব মানুষকে মমতা বন্দ্যোপাধ্যায় নানাভাবে সাহায্য করছেন। এই অবস্থায় জমি হারিয়ে ওই দম্পতি প্রায় সাতদিন ধরে খোলা আকাশের নীচে দিন কাটাচ্ছেন। জমি ফিরে না পেলে আত্মহত্যা করবেন বলে জানিয়েছেন। এলাকার লোকজন সবাই বিষয়টি জানে। আমরাও চাই, শেখ ভুসরা নিজেদের জমি ফিরে পান।"

Last Updated : Nov 18, 2021, 10:51 AM IST

ABOUT THE AUTHOR

...view details