পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মালদায় একাধিক বুথে পুনর্নির্বাচনের দাবি বিরোধীদের

উত্তর মালদা কেন্দ্রে মোট ৩১টি বুথে পুনর্নির্বাচনের দাবি তুলল কংগ্রেস । এদিকে, CPI(M)-র পক্ষ থেকেও উত্তর মালদার ২৬টি বুথে পুনর্নির্বাচনের দাবি তোলা হয়েছে ।

By

Published : Apr 24, 2019, 7:42 PM IST

বিরোধী

মালদা, 24 এপ্রিল : উত্তর মালদা কেন্দ্রে মোট ৩১টি বুথে পুনর্নির্বাচনের দাবি তুলল কংগ্রেস । কেন্দ্রীয় বাহিনী BJP-র হয়ে মালদা জেলায় ভোট করাচ্ছে, তৃণমূলের এই অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছেন জেলা কংগ্রেস সভাপতি । এদিকে, CPI(M)-র পক্ষ থেকেও উত্তর মালদার ২৬টি বুথে পুনর্নির্বাচনের দাবি তোলা হয়েছে ।

আজ দুপুরে জেলা কংগ্রেসের পক্ষ থেকে জেলা কংগ্রেস কার্যালয় হায়াতভবনে সাংবাদিক বৈঠক ডাকেন মালদা জেলা কংগ্রেস সভাপতি মোস্তাক আলম । সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন মালদার দুই কেন্দ্রের প্রার্থী আবু হাসেন খান চৌধুরি, ইশা খান চৌধুরি । ছিলেন মানিকচকের বিধায়ক মোত্তাকিন আলম ও পুরাতন মালদার বিধায়ক ভূপেন্দ্রনাথ হালদার ।

সেখানে মোস্তাক আলম বলেন, "গতকাল মালদার মানুষ শাসকদলের সন্ত্রাস রুখে দিয়েছে । মানুষ যাতে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, তার জন্য কংগ্রেসের পক্ষ থেকে আমরা সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনীর দাবি করেছিলাম । সব বুথে কেন্দ্রীয় বাহিনী ছিল না । যে সব বুথে রাজ্য পুলিশ ছিল, সেই বুথগুলিতে দুর্ঘটনা ঘটেছে । সাধারণ মানুষের সঙ্গে সংবাদমাধ্যমগুলিতে সন্ত্রাস রুখতে সাহায্য করেছে । ভোটের ঠিক আগে পুলিশ সুপারকে অপসারণ করা হয়েছিল, এটা সাধারণ মানুষের জয় । তৃণমূলের মন্ত্রীকে এবার মানুষ উচিত শিক্ষা দিয়েছে । পঞ্চায়েত নির্বাচনে তিনি যে লুট করেছেন তার যোগ্য জবাব মানুষ দিয়েছে । আগামী ২৩ মে তিনি তা বুঝতে পারবেন । ওর বাবা গনি খান চৌধুরিকে মেনে চলতেন । আর উনি গনি খান চৌধুরির মাটিতে এসে সন্ত্রাস ছড়াচ্ছেন । রতুয়ায় দুষ্কৃতীরা হামলা চালিয়েছে, বুথ দখল করেছে । রতুয়ার ২৯টি বুথে, চাঁচলের ২টি বুথে ছাপ্পা চালিয়েছে তৃণমূল । আমরা এই বুথগুলিতে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছি ।"

কেন্দ্রীয় বাহিনী BJP-র হয়ে ভোট করাচ্ছে, তৃণমূলের এই অভিযোগ প্রসঙ্গে মোস্তাক আলম বলেন, "কেন্দ্রীয় বাহিনী BJP-র হয়ে ভোট করেছে এসব ফালতু কথা বলে লাভ নেই । কেন্দ্রীয় বাহিনী BJP-র হয়ে কেন ভোট করবে? কেন্দ্রীয় বাহিনী নিরাপত্তা দিয়েছে । মানুষ দিদির বিরুদ্ধে গিয়ে BJP-কে ভোট দিয়েছে । রতুয়ার দু-একটি জায়গায় তৃণমূলের লোকজন কেন্দ্রীয় বাহিনীকে বোতল আর মুরগি দিয়েছে । সেই দু-একটি জায়গা ছাড়া ভোট শান্তিপূর্ণ হয়েছে ।"

এদিকে, গতকাল রাতেই CPI(M)-র পক্ষ থেকে উত্তর মালদার ২৬টি বুথে পুনর্নির্বাচনের দাবি জানানো হয়েছে । রতুয়ার ২৪টি বুথ ও চাঁচলের ২টি বুথে সন্ত্রাসের সঙ্গে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ তুলেছে CPI(M) ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details