পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Covid Positivity Rate : মালদায় করোনার দৈনিক সংক্রমণ শূন্য, স্বস্তিতে মেডিক্যাল কর্তৃপক্ষ

মালদায় গতকাল মোট 70টি নমুনা পরীক্ষা করা হয় । তার মধ্যে কোনও নমুনায় করোনা সংক্রমণ ধরা পড়েনি । অর্থাৎ এই মুহূর্তে জেলায় কোভিডের পজিটিভিটি রেট শূন্য ।

By

Published : Jun 28, 2021, 9:07 PM IST

covid-positivity-rate-touches-zero-at-malda
Covid Positivity Rate : মালদায় করোনার দৈনিক সংক্রমণ শূন্যে পৌঁছাল, স্বস্তিতে মেডিক্যাল কর্তৃপক্ষ

মালদা, 28 জুন : করোনার (Covid-19) তৃতীয় ঢেউ নিয়ে সন্ত্রস্ত সবাই । তার আগেই কিছুটা স্বস্তির খবর মিলল মালদায় । গত 24 ঘণ্টায় জেলায় একজনের শরীরেও কোভিড সংক্রমণ মেলেনি । এই ঘটনা সম্ভবত রাজ্যে প্রথম । তবে এর জন্য বিধিনিষেধে কেউ যেন কোনও ঢিলেমি না দেয়, তার জন্য সতর্ক করেছেন মালদা মেডিক্যালের অধ্যক্ষ ।

এগিয়ে আসছে করোনা সংক্রমণের (Covid Infection) তৃতীয় ঢেউ । এনিয়ে নিশ্চিত বিশেষজ্ঞরা । তবে কবে সেই ঢেউ আছড়ে পড়বে, তা নিয়ে তাঁদের মতভেদ রয়েছে । কেউ বলছেন, জুলাইয়ের শেষেই দেশে তৃতীয় ঢেউ শুরু হয়ে যাবে । কেউ বলছেন, অক্টোবর কিংবা তারও পরে । আরও বলা হচ্ছে, তৃতীয় ঢেউয়ে সংক্রমণ শিশুদের মধ্যে বেশি ছড়িয়ে পড়ার সম্ভাবনা ।

আরও পড়ুন :Fake vaccination case : কলকাতা হাইকোর্টে আরও দুটি জনস্বার্থ মামলা দায়ের

এখনও পর্যন্ত এদেশে 18 বছর বয়স পর্যন্ত টিকাকরণ শুরু না হওয়ায় এনিয়ে প্রবল দুশ্চিন্তায় রয়েছেন অভিভাবকরা । তৃতীয় ঢেউ কতটা মারাত্মক আকার নেবে, তা নিয়েও মতভেদ রয়েছে বিশেষজ্ঞদের । কারও মতে, তৃতীয় ঢেউয়ে জীবনহানির সম্ভাবনা তেমন থাকবে না । আবার অনেকে বলছেন, দ্বিতীয় ঢেউয়ের থেকেও বেশি মানুষ তৃতীয় ঢেউয়ে প্রাণ হারাবেন । আসলে কী হতে পারে, বিশেষজ্ঞদের এমন মতভেদের জেরে বুঝতে পারছেন না কেউই ।

আরও পড়ুন :একশো দিনের কাজ নিয়ে বচসা, মাথা ফাটল তৃণমূল পঞ্চায়েত প্রধানের

এরই মধ্যে জেলাবাসীকে সুখবর দিয়েছেন মালদা মেডিক্যালের অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায় । আজ তিনি বলেন, “এই মুহূর্তে মালদা মেডিক্যালের 225 বেডের কোভিড ইউনিটে মাত্র তিনজন চিকিৎসাধীন রয়েছেন । গতকাল মোট 70টি নমুনা এখানকার ভিআরডি ল্যাবে পরীক্ষা করা হয়েছিল । তার মধ্যে কোনও নমুনায় করোনা সংক্রমণ ধরা পড়েনি । অর্থাৎ এই মুহূর্তে জেলায় কোভিডের পজিটিভিটি রেট (Covid Positivity Rate) শূন্য । এটা অবশ্যই একটি ইতিবাচক দিক । আগামী আরও কিছুদিন এই ট্রেন্ড বজায় থাকলে বিষয়টি আরও স্বস্তির হবে । মালদায় কোভিড পরিস্থিতি উন্নতির কারণ মানুষের সচেতনতা । আমি সবাইকে বলব, যেভাবে তাঁরা করোনার যাবতীয় বিধিনিষেধ মেনে চলছেন, সেভাবেই তাঁরা কঠোরভাবে বিধিনিষেধ মেনে চলুন । প্রত্যেকে টিকা নিন । গোটা জেলায় টিকাকরণ কর্মসূচি চালু রয়েছে । মালদা মেডিক্যালেও টিকা দেওয়া হচ্ছে ।”

আরও পড়ুন :লকডাউনের জেরে রোজগারহীন বাসকর্মীদের পাশে দাঁড়ালেন ক্ষতিগ্রস্ত বাসমালিকরা

ABOUT THE AUTHOR

...view details