পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কে হবেন প্রধানমন্ত্রী ? বৈঠকে বসছেন মমতা ও চন্দ্রবাবু

BJP বিরোধী জোট তথা ইউনাইটেড ইন্ডিয়ার প্রধান মুখ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । তাঁর নেতৃত্বেই BJP বিরোধী জোট একত্রিত হয়েছে । এই জোটের অন্যতম মুখ চন্দ্রবাবু নাইডুও । তৃণমূল শিবির মনে করছে তারা লোকসভায় ভালো ফল করলে প্রধানমন্ত্রী কে হবেন তা নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন মমতা বন্দ্যোপাধ্যায় । সূত্রের খবর, কে হবেন প্রধানমন্ত্রী তাই নিয়েই চন্দ্রবাবুর সঙ্গে আলোচনা করবেন মমতা ।

By

Published : May 8, 2019, 2:13 AM IST

মমতা ও চন্দ্র বাবু

কলকাতা, 8 মে : ভোট পরবর্তী অঙ্ক নিয়ে অবশেষে বৈঠকে বসতে চলেছেন চন্দ্রবাবু নাইডু ও মমতা বন্দ্যোপাধ্যায় । সূত্রের খবর, প্রধানমন্ত্রীর মুখ কে হবেন তা নিয়ে আলোচনা করবেন তাঁরা । বৃহস্পতিবার খড়গপুরে হতে পারে বিশেষ এই বৈঠক । যদিও তার আগেই তৃণমূল প্রার্থীর সমর্থনে জেলার প্রচার কর্মসূচীতে যোগ দিতে প্রস্তুতি নিচ্ছেন দক্ষিণ ভারতের এই জনপ্রিয় নেতা ।

সম্প্রতি শেষ হল পঞ্চম দফার নির্বাচন । বিরোধীদের মতে এই নির্বাচন ফলাফলের পর আর ক্ষমতায় ফিরবে না নরেন্দ্র মোদি । এই ভাবনাকে সামনে রেখেই BJP বিরোধী রাজনৈতিক দলগুলি ভোটের ফলাফল কী হতে পারে তা নিয়ে শুরু করেছে চুলচেরা বিশ্লেষণ । সেরকমই একটি BJP বিরোধী জোট তথা ইউনাইটেড ইন্ডিয়ার প্রধান দুই মুখ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও তেলুগু দেশম পার্টির প্রধান চন্দ্রবাবু নাইডু । তাদের মধ্যেই হতে চলেছে এই বৈঠক । জানা গেছে, আঞ্চলিক দলগুলির সম্ভাবনা তৈরি হলে ইউনাইটেড ইন্ডিয়ার তরফ থেকে প্রধানমন্ত্রী কে হবেন তা নিয়ে আলোচনা হতে পারে । যদিও বিশেষ বৈঠকের আগে তৃণমূল কংগ্রেসের প্রার্থীর হয়ে বেশ কয়েকটি কেন্দ্রে ভোট প্রচারে নামবেন চন্দ্রবাবু । আজ হলদিয়া ও লালগড়ের প্রচার সভায় যোগ দেবেন তিনি ।

জানা গেছে, তমলুক কেন্দ্রের তৃণমূল প্রার্থী দিব্যেন্দু অধিকারী ও কাঁথি কেন্দ্রের শিশির অধিকারীর হয়ে প্রচার করবেন চন্দ্রবাবু । এছাড়াও লালগড়ের সভায় ঘাটালের প্রার্থী দীপক অধিকারীর (দেব) হয়ে প্রচার করবেন তিনি । বৃহস্পতিবার খড়গপুরে তৃণমূল প্রার্থী মানস ভুইঞাঁর হয়ে প্রচার সভায় যোগ দেবেন চন্দ্রবাবু । মানস ভুইঞাঁর নির্বাচনী কেন্দ্রে প্রচুর তেলুগু ভাষার মানুষ বসবাস করেন । তৃণমূলে ভোট দেওয়ার জন্য তাঁদের আহ্বান জানাবেন চন্দ্রবাবু । এই প্রচার সভা শেষ করে ওই দিনই মমতার সঙ্গে বৈঠক করবেন তিনি ।

প্রসঙ্গত, ইতিমধ্যেই 42 এ 42 আসন জয়ের ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় । রাজনৈতিক মহল মনে করছে, বিপুল সংখ্যক আসন যদি তৃণমূল কংগ্রেস পায় তাহলে প্রধানমন্ত্রী হওয়ার চাবি কাঠি থাকবে মমতার হাতে । যদিও তৃণমূলের কর্মী-সমর্থকরা তাঁদের দলনেত্রীকেই প্রধানমন্ত্রীর আসনে দেখতে চায় । ফলে ভোট পরবর্তী অঙ্ক নিয়ে মমতা ও চন্দ্রবাবু নাইডুর বৃহস্পতিবারের বৈঠক খুবই তাৎপর্যপূর্ণ ।

ABOUT THE AUTHOR

...view details