পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

১ ঘণ্টা আগে পরীক্ষাকেন্দ্রে আসতে হবে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের

উচ্চমাধ্যমিকের প্রতিটি পরীক্ষা শুরু হবে সকাল ১০টা থেকে। চলবে দুপুর ১টা ১৫ মিনিট পর্যন্ত। তাই ছাত্রছাত্রীদের সকাল ৯টার মধ্যে পরীক্ষাকেন্দ্রে পৌঁছানো বাধ্যতামূলক।

By

Published : Feb 20, 2019, 1:50 AM IST

hs

কলকাতা, ২০ ফেব্রুয়ারি : উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগে পরীক্ষাকেন্দ্রে আসতে হবে। এই নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জানানো হচ্ছে তারা যেন প্রতিটি পরীক্ষার দিন সকাল ৯ টা বা তার আগে পরীক্ষাকেন্দ্রে পৌঁছায়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, অভিভাবকরা যেন পরীক্ষা চলাকালীন বা তার আগে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ না করেন।

২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে এই বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা। চলবে ১৩ মার্চ পর্যন্ত। কিন্তু কেন এই নির্দেশ? এপ্রসঙ্গে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের কর্তব্যরত স্পেশাল অফিসার তাপস মুখোপাধ্যায় বলেন, “এরকম বিজ্ঞপ্তি সাধারণত দেওয়া হয় না। ওরা যখন খুশি আসবে। তাতে আমাদের কোনও সমস্যা নেই। ছাত্রছাত্রীরা যখন খুশি পরীক্ষা দিতে আসুক আমাদের কি এসে যায়? কিন্তু, এবার ছাত্র-ছাত্রীরা যাতে সময় মতো পরীক্ষা দিতে পারে, আগেই পরীক্ষাকেন্দ্রে পৌঁছে যায়, ট্র্যাফিক জ্যামে যেন আটকে না যায় সেই জন্যই এই ব্যবস্থা নেওয়া হল।”

উল্লেখ্য, উচ্চমাধ্যমিকের প্রতিটি পরীক্ষা শুরু হবে সকাল ১০টা থেকে। চলবে দুপুর ১টা ১৫ মিনিট পর্যন্ত। তাই ছাত্রছাত্রীদের সকাল ৯টার মধ্যে পরীক্ষাকেন্দ্রে পৌঁছানো বাধ্যতামূলক।

ABOUT THE AUTHOR

...view details