পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কলকাতা বিমানবন্দরে কর্মরত অবস্থায় মৃত্যু শিক্ষানবিশ ইঞ্জিনিয়রের

শিক্ষানবিশ ইঞ্জিনিয়রের মৃত্যু । গতরাতে রক্ষণাবেক্ষণের সময় ঘটনাটি ঘটে । স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন ।

By

Published : Jul 10, 2019, 10:50 AM IST

Updated : Jul 10, 2019, 2:24 PM IST

কলকাতা বিমানবন্দরে কর্মরত অবস্থায় মৃত্যু প্রশিক্ষণরত ইঞ্জিনিয়রের

দমদম, 10 জুলাই : কলকাতা বিমানবন্দরে রক্ষণাবেক্ষণের কাজ করতে গিয়ে অস্বাভাবিক মৃত্যু হল শিক্ষানবিশ ইঞ্জিনিয়রের । জানা গিয়েছে, শ্বাসরোধ হয়ে মৃত্যু হয়েছে প্রশিক্ষণরত এই ইঞ্জিনিয়র । নাম রোহিত বীরেন্দ্র পাণ্ডে (26) ।

গতরাতে ঘটনাটি ঘটে । স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন । ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ ।

রোহিত বীরেন্দ্র পাণ্ডে

স্পাইসজেটের একটি বিমানের ডান দিকের চাকার তলায় কাজ করছিলেন বীরেন্দ্র । তখন হঠাৎ বিমানের হাইড্রোলিক সাকশন সিস্টেম চালু হয়ে যায় । ফলে বাতাসের টানে বীরেন্দ্রর মাথা থেকে ঘাড় অবধি অংশ হাইড্রোলিক সিস্টেমের মধ্যে ঢুকে যায় । দ্রুত হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন ।

দেখুন ভিডিয়ো

এ বিষয়ে স্পাইসজেট কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, প্রযুক্তিবিদ রোহিত পাণ্ডের মৃত্যুতে সংস্থা গভীরভাবে শোকাহত । রোহিত বিমানবন্দরের 32 নম্বর বে তে পার্ক করা Q 400 বিমানের ডানদিকের মূল ল্যান্ডিং গিয়ারের চাকার রক্ষণাবেক্ষণের কাজ করছিলেন । সেই সময় গিয়ারের হাইড্রোলিক দরজা বন্ধ হয়ে যায় । রোহিত হাইড্রোলিক দরজার ভিতরে আটকে পড়েন । পরে দরজা ভেঙে রোহিতকে উদ্ধার করা হলেও তাঁকে বাঁচানো যায়নি । এই ঘটনায় সমগ্র স্পাইসজেট পরিবার রোহিতের পাশে আছে বলেও জানিয়েছে সংস্থা ।

Last Updated : Jul 10, 2019, 2:24 PM IST

ABOUT THE AUTHOR

...view details