পশ্চিমবঙ্গ

west bengal

TMC Legal Desk: দলীয় কর্মীদের আইনি পরামর্শ দিতে তৃণমূলে 'লিগাল ডেস্ক'

By

Published : Dec 6, 2022, 8:10 PM IST

ভুয়ো হেনস্থার হাত থেকে দলীয় কর্মীদের রক্ষা করতে এবার আইনি ডেস্ক চালু করল তৃণমূল কংগ্রেস ৷ 7 ডিসেম্বর থেকে পূর্ব মেদিনীপুরে পথ চলা শুরু হবে এই ডেস্কের(TMC Legal Desk)৷

Etv Bharat
দলীয় কর্মীদের আইনি পরামর্শ দিতে তৃণমূলে লিগাল ডেস্ক

কলকাতা, 6 ডিসেম্বর: দলীয় নেতাদের বিভিন্ন কেস দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে বারংবার। তাই দলের কর্মীদের সাহায্য করতে 'লিগাল ডেস্ক' তৈরি করছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। এই ডেস্ক দলীয় কর্মীদের সবরকম আইনি সাহায্য করবে (TMC is Setting up a Desk to Provide Legal Advice to Party Workers) ৷

প্রসঙ্গত, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পূর্ব মেদিনীপুর সফরের সময় দলের বেশ কিছু কর্মী বিভিন্ন বিষয় নিয়ে তাঁর কাছে অভিযোগ জানান । এবার সেই সমস্ত কর্মীদের পাশে দাঁড়াতে এই সিদ্ধান্ত নিলেন অভিষেক। মঙ্গলবার তৃণমূল কংগ্রেসের তরফ থেকে জানানো হয়েছে, এই মুহূর্তে পূর্ব মেদিনীপুর এবং কেশপুরে এই লিগাল ডেস্ক (Legal Desk) কাজ করবে । বিভিন্ন থানায় গিয়ে কীভাবে তৃণমূল(TMC)কর্মীদের হেনস্তা করা হচ্ছে, কীভাবে তাদের কেস দেওয়া হচ্ছে সে বিষয়ে খোঁজখবর নেবে এই ডেস্ক । তারপরেই নিজের মতো করে কাজ শুরু করবে তারা ।

দলের তরফ থেকে এও জানানো হয়েছে, প্রয়োজন হলে চিঠি দিয়ে সিবিআই-সহ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে জানানো হবে কীভাবে তাদের রাজনৈতিক অস্ত্র হিসেবে ব্যবহার করছে বিজেপি ।

এই বিষয়ে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ জানান, যে কোনও পরিস্থিতিতে মাঠে-ময়দানে লড়াই করা কর্মী-সমর্থকদের সঙ্গে রয়েছে দল । 7 ডিসেম্বর, বুধবার থেকে পূর্ব মেদিনীপুরে এই লিগাল ডেস্ক কাজ শুরু করবে।

আরও পড়ুন :তৃণমূল আইটি সেলের দায়িত্বে দেবাংশু, তরুণ তুর্কীকে নেতৃত্বে ফেরাতে নয়া পদ

ABOUT THE AUTHOR

...view details