পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে কলকাতায় বিক্ষোভ ভোটকর্মীদের

ভোটকর্মীদের সুরক্ষার দাবিতে কলকাতার রাস্তায় বিক্ষোভ মিছিল করেন ভোটকর্মী ঐক্যমঞ্চের সদস্যরা । তারা হুঁশিয়ারি দেন, তৃতীয় দফায় যদি তাঁদের দাবি না মানা হয় তাহলে তাঁরা এই দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন ও নির্বাচন বয়কট করবেন ।

By

Published : Apr 20, 2019, 9:45 PM IST

Updated : Apr 20, 2019, 10:00 PM IST

ভোটকর্মী ঐক্যমঞ্চের সদস্যরা

কলকাতা, 20 এপ্রিল : আজ ভোটকর্মীদের সুরক্ষার দাবিতে কলকাতার রাস্তায় বিক্ষোভ মিছিল করেন ভোটকর্মী ঐক্যমঞ্চের সদস্যরা । তাঁদের প্রধান দাবি, যেসব লোকসভা কেন্দ্রে নির্বাচন হবে সেখানকার বিভিন্ন পথে কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ এবং আরও বিশেষ কিছু দাবি নিয়ে দক্ষিণ কলকাতার চেতলা গার্লস স্কুলের সামনে বিক্ষোভ দেখান তারা ।

আজ দক্ষিণ কলকাতার চেতলা গার্লস হাইস্কুলে প্রিজ়াইডিং অফিসারদের একটি প্রশিক্ষণ ছিল। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার ও কলকাতার নোডাল, প্রিজ়াইডিং ও পোলিং অফিসাররা এই মিছিলে সামিল হন । ভোটকর্মী ঐক্যমঞ্চের সদস্য স্বপন মণ্ডল বলেন, "নোডাল, প্রিজ়াইডিং ও পোলিং অফিসারদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে । আমরা চাই না অর্ণব রায়ের মতো আর কোনও দুর্ভাগ্যজনক ঘটনা ঘটুক কোনও ভোটকর্মীরা সঙ্গে । আগের দু'দফায় আমরা রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল করেছি ।" তিনি আরও বলেন, "আমাদের মনে হয় নির্বাচন কমিশন নিরপেক্ষ নয় । আমরা আন্দাজ করতে পারছি তাদের সাথে কোনও কোনও রাজনৈতিক দলের বোঝাপড়া হয়েছে । সেই বোঝাপড়ার ভিত্তিতেই ভোটলুটের ঘটনাগুলিকে বিক্ষিপ্ত ঘটনা বলে চালানো হচ্ছে । কিন্তু, সাধারণ মানুষকে বোকা বানানো যাবে না । আগের দু'দফায় বুথে নির্বাচন চলাকালীন বিভিন্ন কারণে গোলমাল হয়েছে বলে বহু ভোটকর্মীকে নির্বাচন কমিশন থেকে শোকজ়ও করা হয়েছে। যদিও এই গোলমালে ভোটকর্মীদের কোনও হাত ছিল না । এছাড়াও বিভিন্ন জায়গায় ভোটকর্মীদের সঙ্গে নির্মম ব্যবহার করা হয়েছে । "

ভোটকর্মী ঐক্যমঞ্চের সদস্য স্বপন মণ্ডলের বক্তব্য

কৃষ্ণনগরের ভোটকর্মী অর্ণব রায় একজন নোডাল অফিসারের দায়িত্বে ছিলেন । আজ তিনদিন হল তিনি নিখোঁজ । ভোটকর্মীরা এই প্রসঙ্গ তুলে বলেন, তৃতীয় দফায় যদি তাঁদের দাবি না মানা হয় তাহলে তাঁরা এই দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন ও নির্বাচন বয়কট করবেন ।

Last Updated : Apr 20, 2019, 10:00 PM IST

ABOUT THE AUTHOR

...view details