পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 17, 2020, 4:48 AM IST

ETV Bharat / state

বাংলার মুখ বন্ধ রাখতে চাইছে কেন্দ্র, অভিযোগ ফিরহাদের

বাংলা যাতে প্রাপ্য অর্থের দাবি না করতে পারে, তাই বাংলার মুখ বন্ধ রাখতে ভিডিয়ো কনফারেন্সে বাংলাকে বলতে দেওয়া হবে না ৷ অভিযোগ ফিরহাদ হাকিমের ৷

firhad hakim
firhad hakim

কলকাতা, 17 জুন : কোরোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বসবেন। কিন্তু সেই বৈঠকে বক্তার তালিকায় নাম নেই বাংলার । বক্তাদের তালিকায় বাংলার নাম না থাকা নিয়ে ক্ষোভ উগরে দিলেন পৌর ও নগর উন্নয়ন মন্ত্রী তথা কলকাতা পৌরনিগমের বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটরসের চেয়ারম্যান ফিরহাদ হাকিম ।

প্রধানমন্ত্রীর ডাকা ভিডিয়ো কনফারেন্সে বক্তাদের তালিকায় বাংলার নাম না থাকা নিয়ে তিনি বলেন, "ঘূর্ণিঝড় আমফানে ক্ষতির জন্য কেন্দ্র যে অর্থ দেবে বলেছিল সে অর্থ দেয়নি। তাই বাংলা যাতে সেই প্রাপ্য অর্থ দাবি না করতে পারে তাই বাংলার মুখ বন্ধ রাখতে ভিডিয়ো কনফারেন্সে বাংলাকে বলতে দেওয়া হবে না ।"

তিনি আরও বলেন, "53 হাজার কোটি টাকা থেকে বঞ্চিত বাংলা। এক লাখ কোটি টাকার মধ্যে শুধু বাংলা পেয়েছে এক হাজার কোটি টাকা। তাই কেন্দ্র ভয় পাচ্ছে। তাই ভিডিয়ো কনফারেন্সে যদি সেই টাকা দাবি করে বাংলা সেই জন্যই বক্তাদের তালিকা বাংলার নাম রাখা হয়নি । বাংলা চিরকালই মাথা তুলে দাঁড়িয়ে আছে। দিল্লি জোর করে মাথা কেটে নিতে পারে । কিন্তু বাংলার মাথানত করতে পারবে না। তাই বাংলাকে বঞ্চনা করে এই সরকার চলতে পারবে না। "

ABOUT THE AUTHOR

...view details