পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Sukanta Mocks Mamata: 'ওহে নন্দলাল, দুই গালে চপেটাঘাত গাল হল লাল', মমতাকে পালটা সুকান্তর

পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে হাইকোর্টের রায়কে স্বাগত জানাল বিজেপি ৷ এই নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন সুকান্ত মজুমদার ৷

By

Published : Jun 21, 2023, 7:12 PM IST

Sukanta Mocks Mamata
Sukanta Mocks Mamata

কলকাতা, 21 জুন: পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী নিয়ে হাইকোর্টের রায়ের পর নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র ভাষায় আক্রমণ করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ৷ বাহিনী নিয়ে আদালতের রায় বিশ্লেষণ করতে গিয়ে, মুখ্যমন্ত্রীর বলা কবিতার লাইন অনুসরণ করেই তাঁকে নিশানা করেছেন সুকান্ত । এই রায়কে স্বাগত জানিয়ে সরকারকে বিঁধেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও ৷

পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী বিন্যাস নিয়ে কলকাতা হাইকোর্টে বড় ধাক্কা খেয়েছে রাজ্য নির্বাচন কমিশন এবং রাজ্য সরকার । বুধবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম পঞ্চায়েত শুনানিতে কমিশনের কড়া সমালোচনা করেছেন । একইসঙ্গে, তিনি পঞ্চায়েত নির্বাচনের কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা কোনওভাবেই 2013 সালের কম হবে না বলে নির্দেশ দিয়েছেন । আর আদালতের এই রায়ে যারপরনাই খুশি রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি । এই মামলার অন্যতম প্রধান পিটিশনার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারও এই নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন ।

সুকান্ত মজুমদার এ দিন মুখ্যমন্ত্রীর দিকে আক্রমণ শানিয়ে বলেন, "ওহে নন্দলাল, দুই গালে চপেটাঘাত গাল হল লাল ।" প্রসঙ্গত, কিছুদিন আগেই পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি থেকে শুরু করে বিভিন্ন ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এই নন্দলাল স্লোগান দিয়েই আক্রমণ শানাতে শোনা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে । এ বার সেই সুরেই মমতাকে পালটা জবাব দিলেন সুকান্ত ।

আরও পড়ুন:কমিশনকে 80 হাজারের বেশি কেন্দ্রীয় বাহিনীর জওয়ান মোতায়েনের নির্দেশ হাইকোর্টের

বুধবার আদালতের রায় প্রকাশ্যে আসার পর শুভেন্দু অধিকারীও এই নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন । তিনি বলেন, "যেহেতু রাজ্য নির্বাচন কমিশন কেন্দ্রীয় বাহিনী নিয়ে 48 ঘণ্টার মধ্যে কোনও পদক্ষেপ করেনি, সেই কারণে আমরা আদালত অবমাননার মামলা দায়ের করেছিলাম । সুপ্রিম কোর্ট ক্লিয়ার অর্ডার দিয়েছে । আজ সেই অর্ডার আপলোড হয়েছে । মহামান্য প্রধান বিচারপতি মামলা ওপেন রেখেছেন । তিনি শুক্রবার দিন রিপোর্ট দিতে বলেছেন । 2013 সালের থেকে এ বারের পঞ্চায়েত নির্বাচনে বুথ বেড়েছে, আসন বেড়েছে । আইনশৃংখলার অবনতি হয়েছে । এ বার সে বারের থেকে বেশি বাহিনী দিতে হবে । প্রধান বিচারপতির যা অর্ডার আছে, ফ্রি অ্যান্ড ফেয়ার ভোট । গণতান্ত্রিক উপায়ে নির্বাচন । বুথ, সেন্টার, কিউআরটি, স্ট্রংরুম, কাউন্টিং এবং ভোট পরবর্তী সময়ও যাতে কেন্দ্রীয় বাহিনীর নিয়ন্ত্রণে পশ্চিমবঙ্গ থাকে, একটাও যাতে জীবনহানি না হয়, তার জন্য প্রধান বিচারপতির যে সদিচ্ছা তাঁকে আমি শুভেচ্ছা জানাই ।"

শুভেন্দুর দাবি, বিচারব্যবস্থ্যাই পশ্চিমবঙ্গের গণতন্ত্রের একমাত্র রক্ষাকবচ । এ বার পশ্চিমবঙ্গে গণতন্ত্র পুনঃ প্রতিষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি । এই নিয়ে সুকান্ত মজুমদার বলেন, "আদালতের রায়কে স্বাগত জানাচ্ছি । 24 ঘণ্টার মধ্যে কেন্দ্রীয় বাহিনী ঢুকবে বলে আশা রাখছি ।"

ABOUT THE AUTHOR

...view details