পশ্চিমবঙ্গ

west bengal

এক সপ্তাহের মধ্যে পড়ুয়াদের অ্যাকাউন্টে টাকা, ঘোষণা মুখ্যমন্ত্রীর

By

Published : Jan 21, 2021, 3:58 PM IST

Updated : Jan 21, 2021, 6:30 PM IST

সর্বোচ্চ সাত দিনের মধ্যে পড়ুয়াদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে । সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী ।

মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, 21 জানুয়ারি : ট্যাব কিনতে পড়ুয়াদের অ্যাকাউন্টে টাকা ঢুকবে । এক সপ্তাহের মধ্যে পড়ুয়াদের অ্যাকাউন্টে টাকা ঢুকে যাবে বলে জানালেন মুখ্যমন্ত্রী । রাজ্যের 9 লাখ পড়ুয়া ট্যাব কেনার সুযোগ পাবেন । কোনও পড়ুয়ার নাম বাদ গেলে সংশ্লিষ্ট স্কুলের সঙ্গে যোগাযোগ করতে বললেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

গতবছরের শেষেই উচ্চ মাধ্যমিক ও হাই মাদ্রাসায় পাঠরত পড়ুয়াদের ট্যাব দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী । দীর্ঘদিন ধরে বাংলার স্কুল ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ রয়েছে । এই পরিস্থিতিতে পড়ুয়াদের অনলাইনে ক্লাস করতে যাতে কোনওরকম অসুবিধা না হয়, সেই কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন তিনি ।

আজ নবান্ন থেকে মুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠক শুরু থেকেই ছিল পড়ুয়াদের জন্য । নবান্ন থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তের পড়ুয়াদের সঙ্গে কথা বলেন তিনি । জানান, আজ থেকেই ট্যাব কেনার জন্য পড়ুয়াদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা ঢোকা শুরু হয়ে যাচ্ছে । সর্বোচ্চ সাত দিনের মধ্যে পড়ুয়াদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে বলে জানান তিনি । কোনও যোগ্য পড়ুয়া যাতে বঞ্চিত না হন, তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট আধিকারিকদের নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী ।

আরও পড়ুন : নজরে নির্বাচন, রাজ্যের সবাই স্বাস্থ্য সাথী প্রকল্পের আওতায়

পাশাপাশি, সবুজ সাথী প্রকল্পের আওতায় আরও 20 লাখ সাইকেল দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি । আর কয়েক মাস পরেই রাজ্যে বিধানসভা নির্বাচন । রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের কথায়, ভোটের আগে রাজ্যবাসীর মন পেতে উঠে পড়ে লেগেছেন মুখ্যমন্ত্রী । এর আগে রাজ্যের স্বাস্থ্য পরিষেবা নিয়ে কল্পতরু হতে দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে । রাজ্যের সমস্ত পরিবারকে স্বাস্থ্যসাথীর আওতায় অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছিলেন তিনি ।

Last Updated : Jan 21, 2021, 6:30 PM IST

ABOUT THE AUTHOR

...view details