পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বিজয় সংকল্প মিছিল আটকাতে গ্রেপ্তার করছে পুলিশ : BJP

BJP-র অভিযোগ, পুলিশ নাকা চেকিং করে মিছিল আটকাচ্ছে। মিছিলে যোগদানকারীদের আটক করা হচ্ছে। জেলা নেতৃত্বরা যাতে মিছিলে যোগ দিতে না পারে তাই তাদের বাড়ির বাইরে পুলিশ মোতায়েন রাখারও অভিযোগ উঠেছে।

By

Published : Mar 3, 2019, 11:58 AM IST

পুলিশ নাকা চেকিং করে মিছিল আটকাচ্ছে

কলকাতা, ৩ মার্চ : রাজ্যের ২৯৪টি বিধানসভা কেন্দ্রে আজ একসঙ্গে বাইক র‍্যালি কর্মসূচির ডাক দিয়েছে যুব মোর্চা। কলকাতার প্রায় ৫০টির বেশি জায়গা থেকে বাইক র‍্যালি বেরোয়। BJP-র অভিযোগ, পুলিশ নাকা চেকিং করে মিছিল আটকাচ্ছে। মিছিলে যোগদানকারীদের আটক করা হচ্ছে। জেলা নেতৃত্বরা যাতে মিছিলে যোগ দিতে না পারে তাই তাদের বাড়ির বাইরে পুলিশ মোতায়েন রাখারও অভিযোগ উঠেছে।

বাড়ির মধ্য়ে আটকে রয়েছেন বিধাননগর দক্ষিণ মণ্ডলের সহসভাপতি ইন্দ্রজিৎ প্রসাদ সিং। তিনি বলেন, "আজ BJP-র বাইক মিছিল বার করার কথা। কাল আমরা চিঠি দিয়ে CP-কে জানিয়েছিলাম সেটা। তারপরও গতরাতে বিধাননগর উত্তর মণ্ডলের সভাপতি প্রভাকর মণ্ডলকে গ্রেপ্তার করেছে। আজ আমার বাড়িতে র‍্যাফ, সিভিক পুলিশসহ প্রায় দুই হাজার পুলিশ দাঁড়িয়ে আছে। আমরা মিছিল বার করলেই গ্রেপ্তার করবে বলে তারা বাড়ির সামনে দাঁড়িয়ে আছে। সকাল থেকে চার-পাঁচজনকে পুলিশ নিয়ে গেছে। গতরাতে দু'জনকে নিয়ে গেছে। আমাকে বাড়িতে ঘেরাও করে রাখা হয়েছে।"

BJP সূত্রে খবর, বাইক র‍্যালির অনুমতি চেয়ে লালবাজারে প্রায় ৫ বার আবেদন জানায়। কিন্তু পুলিশ উচ্চ মাধ্যমিক পরীক্ষা থাকার কারণ দেখিয়ে সমস্ত অনুমতি বাতিল করে দেয়। উইং কমান্ডার অভিনন্দনকে স্বাগত জানিয়ে পতাকাবিহীন মিছিল করার কথা বলা হলেও অনুমতি মেলেনি। তাই আজ পূর্ব নির্ধারিত 'বিজয় সংকল্প' মিছিল করার কথায় ঠিক করে BJP।

BJP-র সাধারণত সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায় গতকাল বলেন, "রাজ্যে কি কোনও গণতন্ত্র আছে? যেখানে গণতন্ত্র থাকে সেখানে অনুমতির বিষয় থাকে। রাজ্যে অমিত শাহের সভার অনুমতি দেয় না এই সরকার। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের হেলিকপ্টার নামার অনুমতি পর্যন্ত দেয় না এই সরকার। আমরা এই সরকারের থেকে আশা করি কী ভাবে যে এই সরকার বাইক র‍্যালির অনুমতি দেবে। তবে কাল রাজ্য জুড়ে ব্যাইক র‍্যালি হবে। বিরাট সংখ্যক কার্যকর্তা কাল বাইক র‍্যালিতে অংশগ্রহণ করবে।"

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details