পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

সামনেই লোকসভা ভোট, প্রায় ৮৮ লাখ টাকা সহ গ্রেপ্তার যুবক

৮৭ লাখ ৫০ হাজার টাকা সহ এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ।

By

Published : Mar 10, 2019, 12:26 PM IST

ওয়াসিম খান

কলকাতা, ১০ মার্চ: ৮৭ লাখ ৫০ হাজার টাকা সহ এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ। কলকাতার নিউ মার্কেট থানা এলাকার ঘটনা। ধৃত যুবকের নাম ওয়াসিম খান (২৬)। সে তালতলা এলাকার বাসিন্দা। গতকাল নিউমার্কেট থানা এলাকার সদর স্ট্রিট এবং জওহরলাল নেহরু স্ট্রিটের সংযোগস্থল থেকে তাকে আটক করা হয়। তল্লাশি চালিয়ে তার কাছ থেকে নগদ টাকা উদ্ধার করে পুলিশ।

লালবাজার সূত্রের খবর, টাকা লেনদেনের খবর গোয়েন্দাদের কাছে ছিল। সেই মতো গত বিকেলে সদরস্ট্রিট এলাকায় সাদা পোশাকে ওয়াচ সেকশনের অফিসাররা নজর রাখছিলেন। এরপরে তারা ওয়াসিমকে আটক করেন। এই টাকা উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হলে সে সদুত্তর দিতে পারেনি। তার কাছে উদ্ধার হওয়া ৮৭ লাখ ৫০ হাজার টাকা বাজেয়াপ্ত করেছে পুলিশ। তারপরেই তাকে গ্রেপ্তার করা হয়। কলকাতা পুলিশের একাংশের ধারণা লোকসভা ভোটের জন্য এই টাকা আনা হয়েছিল শহরে।

স্বচ্ছ নির্বাচন করতে কমিশনের তরফে বেশকিছু নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। তার মধ্যে আছে নগদ টাকা উদ্ধারের বিষয়টিও। কলকাতা পুলিশ জানিয়ে দিয়েছে, স্বচ্ছ শান্তিপূর্ণ নির্বাচন করতে বদ্ধপরিকর তারা। সে বিষয়ে সুস্পষ্ট নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার অনুজ শর্মা। তারপর থেকেই শহরের সর্বত্র নজর রাখা হচ্ছে।

ABOUT THE AUTHOR

...view details