পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

আগামী দু'দিন দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভাবনা

আগামী 48 ঘণ্টায় উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, হাওড়া, হুগলি, কোলকাতা ও পূর্ব মেদনীপুর জেলায় বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে । জানাল আলিপুর আবহাওয়া অফিস ।

By

Published : Jun 4, 2019, 8:13 PM IST

প্রতীকী ছবি

কলকাতা, 4 জুন : আগামী দু'দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানাল আলিপুর আবহাওয়া দপ্তর । হাওয়া অফিসের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানান, নতুন করে গরম বাড়ার সম্ভাবনা নেই । বরং দু'ই 24 পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা ও পূর্ব মেদনীপুরে বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে ।

সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, "রাজস্থান থেকে মিজোরাম পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে । পাশাপাশি বাংলাদেশেও একটি ঘূর্ণাবর্ত তৈরী হয়েছে । আগামী 24 ঘণ্টায় আরও জোড়ালো হবে ঘূর্ণাবর্ত । আগামী 48 ঘণ্টায় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে । এই বৃষ্টিপাত সবথেকে বেশি হবে বাংলাদেশে ।" উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী 24 ঘণ্টায় মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানান আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা ।

ঝড়-বষ্টির অনুকূল পরিস্থিতি হওয়ায় গতকাল তাপমাত্রা স্বাভাবিকের থেকে 1 ডিগ্রি কম ছিল বলে জানায় আবহাওয়া অফিস । আজ সর্বোচ্চ তাপমাত্রা ছিল 35.2 ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে 1 ডিগ্রি কম । এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল 25 ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details