পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 6, 2020, 10:25 AM IST

ETV Bharat / state

ত্রাণ বণ্টন নিয়ে দলবাজি করলে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন : মমতা

ত্রাণ বণ্টন নিয়ে বারবার অভিযোগ । দলের ভাবমূর্তি নষ্টের পথে । তবে এই ধরনের অভিযোগ আর বরদাস্ত করতে রাজি নন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । তাই ত্রাণ নিয়ে যাতে আর কোনও রকম রাজনীতি না হয় তার জন্য কড়া ব্যবস্থা নেওয়া হবে । গতকালের দলের নেতা ও বিধায়কদের সঙ্গে বৈঠকে এমনটাই জানান তিনি ।

Kolkata
মমতা বন্দ্যোপাধ্য়ায়

কলকাতা , 6 জুন : ত্রাণ বণ্টন নিয়ে বারবার রাজনীতির অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে । এবার এই ত্রাণ বণ্টনের দুর্নীতি নিয়ে দলের নেতা ও বিধায়কদের সাবধান করে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি গতকাল দলীয় নেতা ও বিধায়কদের সঙ্গে ভিডিয়ো বৈঠক করেন । সেখানে তিনি ত্রাণ বণ্টন নিয়ে দলের নেতা ও বিধায়কদের হুঁশিয়ারি দিয়ে বলেন , " ত্রাণ নিয়ে রাজনীতি করা যাবে না । ত্রাণ বণ্টনের ক্ষেত্রে কোনও রকম রাজনৈতিক রং দেখা যাবে না । ত্রাণ বণ্টন নিয়ে দুর্নীতি , অনিয়ম বা দলবাজি করলে দল তার পাশে থাকবে না । তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন । "

রেশন বা ত্রাণ বণ্টন নিয়ে অনিয়মের অভিযোগে ভাবমূর্তি নষ্ট হতে বসেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের । যাকে কেন্দ্র করে দলীয় নেতাদের ওপরে বেজায় চটেছেন তৃণমূল সুপ্রিমো‌ । গতকাল ভিডিয়ো বৈঠকে কার্যত সেই ক্ষোভ উগরে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । পাশাপাশি ভুয়ো খবর নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি । তিনি বলেন , "সোশাল মিডিয়াকে ব্যবহার করে অপপ্রচার ও ভুয়ো খবর করে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চালানো হচ্ছে । তা রুখতে বেশ কয়েকটি উপদেশ দেন তিনি ।

এপ্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন , রাজ্যের ব্লকে ব্লকে ভিয়ো খবর রুখতে নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে । সোশাল মিডিয়ায় আরও শক্তিশালী হতে হবে । সাধারণ মানুষের সঙ্গে নিবিড় জনসংযোগ গড়ে তুলতে হবে । বুথ স্তরের মানুষের কাছে পৌঁছে দিতে হবে সরকারের সাফল্য বার্তা । কোরোনা ও আমফান বিপর্যয়ে রাজ্য সরকার যে উল্লেখযোগ্য কাজ করেছে , তা প্রচারে তুলে ধরার নিদান দিয়েছেন দলনেত্রী ।

ABOUT THE AUTHOR

...view details