পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 31, 2023, 9:47 PM IST

Updated : Aug 1, 2023, 7:30 AM IST

ETV Bharat / state

Mamata Banerjee Attacks Suvendu: 'ডোন্ট টক লাইক রাবিশ', বিধানসভায় শুভেন্দুকে পাঠ পড়ালেন মমতা

মণিপুর নিয়ে বিধানসভায় তৃণমূলের আনা প্রস্তাবের উপরে সোমবার বলতে উঠেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । যদিও শুরু থেকেই বিজেপি বিধায়করা বাংলার একাধিক ইস্যুকে সামনে তুলে ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে থাকেন । তার মাঝেই শুভেন্দু অধিকারীর মন্তব্যে মেজাজ হারান মুখ্যমন্ত্রী।

Etv Bharat
বিধানসভায় শুভেন্দুকে পাঠ পড়ালেন মমতা

কলকাতা, 31 জুলাই: বিধানসভায় মেজাজ হারালেন মমতা বন্দ্যোপাধ্য়ায় । নজির বিহীনভাবে সোমবার বিরোধী দলনেতাকে বিধানসভায় তীব্র আক্রমণ করেন মমতা। ভরা সদনে শুভেন্দু অধিকারীকে 'রাবিশ' বলেও সম্বোধন করতে শোনা যায় মুখ্যমন্ত্রীকে । যার জেরে কার্যত ক্ষোভে ফেটে পড়েন বিজেপি বিধায়করা ।

এদিন মণিপুর নিয়ে বিধানসভায় প্রস্তাব আনে তৃণমূল কংগ্রেস । আর তার উপরেই বলতে উঠেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । যদিও শুরু থেকেই এদিন বিজেপি বিধায়করা বাংলার একাধিক ইস্যুকে সামনে তুলে ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে থাকেন । তার মাঝেই অবশ্য বক্তব্য রাখতে ওঠেন মমতা । এদিন মণিপুর নিয়ে মুখ্যমন্ত্রী বলতে শুরু করতেই পালটা ট্রেজারি বেঞ্চ থেকে মন্তব্য করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । আর তা শুনেই মেজাজ হারান মমতা বন্দ্যোপাধ্য়ায় । সরাসরি বিরোধী দলনেতার উদ্দেশে কড়া ভাষায় মন্তব্য করতেও শোনা যায় মুখ্যমন্ত্রীকে ।

মণিপুর ইস্যুতে এদিন বিধানসভার অধ্যক্ষকে ধন্যবাদ জানিয়ে মুখ্যমন্ত্রী শুরুতেই বলেন, "আমি ভেবেছিলাম এই রেজলিউশনটা, মণিপুরের স্বার্থে, মা-বোনদের স্বার্থে সংঘবদ্ধভাবে সমর্থন করেবেন ।" অপর দিক থেকে তখনই বিরোধী দলনেতাকে পালটা পশ্চিমবঙ্গের ঘটনা নিয়ে মন্তব্য করতে শোনা যায় । আর তাতেই ক্ষুব্ধ হয়ে মুখ্যমন্ত্রী বলেন, "ডোন্ট টক লাইক রাবিশ..." পরপর দু'বার একই কথা বলতে শোনা যায় মুখ্যমন্ত্রীকে । এরপরই ক্ষোভে ফেটে পড়েন বিজেপি বিধায়করা । অধিবেশন কক্ষে হট্টগোল শুরু করে দেন তাঁরা । এতটাই উত্তেজিত হয়ে পড়েন বিরোধী বিধায়করা যে পরিস্থিতি সামলাতে শেষে হস্তক্ষেপ করেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্য়ায় । বিজেপি বিধায়কদের বসে যাওয়ার আহ্বানও জানান তিনি।

বিজেপি বিধায়করা যখন প্রতিবাদ দেখাচ্ছিলেন সেসময়ও অবশ্য থেমে থাকেননি মমতা । তিনি বলেন, "শোনবার ধৈর্য্য নেই । এক তরফা ফেক নিউজ বলে গিয়েছে । ফেক ঘটনা দেখিয়ে গিয়েছে । যদি আপনি বলেন তো আপনার শোনারও ধৈর্য্য থাকা উচিত । আপনারা অধৈর্য হয়ে গিয়েছেন । আজ সারা দেশ জ্বলছে ।" পালটা শুভেন্দু অধিকারী আরও একবার বাংলার নারী নির্যাতন নিয়ে বলতে গেলে মুখ্যমন্ত্রী বলেন, "আপনি বাংলা নিয়ে তো সারাক্ষণ বলেন । বাংলা এগোচ্ছে আপনাদের সহ্য হচ্ছে না । আপনাদের এখন একটাই কাজ, বেটি জ্বালাও । আমাকে জ্ঞান দেবেন না ।"

আরও পড়ুন: না-পারলে আমাদের দায়িত্ব দিন, আমরা মণিপুরে শান্তি ফেরাব: মমতা

গত সপ্তাহেই নন্দীগ্রামে লাইট বন্ধ করে বিধানসভা ভোটের গণনার কাজ হয়েছিল বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী । সেসময় মমতা বলেন, "ভুলে গিয়েছেন, নন্দীগ্রামে আলো বন্ধ করে ভোট গণনা হয়েছিল ।" তখন অবশ্য সরাসরি শুভেন্দুকে নিশানা করেননি মমতা । এদিন সরাসরি বিরোধী দলনেতাকেই আক্রমণ করে বসলেন মুখ্যমন্ত্রী ।

Last Updated : Aug 1, 2023, 7:30 AM IST

ABOUT THE AUTHOR

...view details