পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কোনও আইন আমরা মানব না : দিলীপ ঘোষ

মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের আইন মানেন না । তাই তাঁর সরকারের কোনও আইন মানবেন না বলে জানিয়ে দিলেন দিলীপ ঘোষ ।

By

Published : May 27, 2020, 8:43 PM IST

দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ

কলকাতা, 27 মে : আজ সাংবাদিক বৈঠকে মমতার সরকারের আইন মানবেন না বলে জানিয়ে দিলেন BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ । তিনি বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কোনও আইন আমরা মানব না । উনি কেন্দ্রের আইন মানেন না । আমি সমস্ত কর্মীদের বলছি কোনও লকডাউন, কোয়ারানটিন মানার দরকার নেই । আমি বের হচ্ছি, দলের কর্মীদেরও বলছি আমফান ত্রাণের বেরিয়ে পড়ুন । দেখি কে আটকায় ।"

মুখ্যমন্ত্রীকে বৈঠক থেকে চ্যালেঞ্জ করেন দিলীপ ঘোষ । বলেন, "তৃণমূলের সাংসদ দেব, পাশকুড়ায়, মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঝাড়গ্রামে যেতে পারেন । আর দিলীপ ঘোষ গেলেই দোষ । তাই দিদিকে বলছি এবার আমরা ময়দানে নামছি, দেখি BJP-কে সামলান । না হয় আমফান, কোরোনাকে সামলান । দেখি আপনার কতো দম ।"

মমতা বন্দ্যাপাধ্যায়কে মানুষই সরিয়ে দেবে বলে কটাক্ষ করেন তিনি । বলেন, "আমরা কখনও নির্বাচিত সরকারকে সরাই না । কিন্তু ওঁর যা ব্যবহার, তাতে মানুষ ওঁকে সরিয়ে দেবে । বাংলার মানুষ চাইছে উনি দয়া করে গদি ছাড়ুন, বিশ্রামে যান । কিন্তু উনি এসব নিয়ম মানেন না, মেদিনীপুরে আমার নির্বাচনীক্ষেত্রে কেশিয়াড়িতে আমাদের জেতা পঞ্চায়েত সমিতি দু'বছর হয়ে গেল তৈরি করতে দেওয়া হয়নি । সুতরাং উনি যেন গণতন্ত্রের কথা না বলেন । ওঁর মুখে এসব শোভা পায় না ।"

পরিযায়ী শ্রমিকদের প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "উনি কেন প্রস্তুতি নেননি । উত্তরপ্রদেশ যদি 400 ট্রেনে 40 লাখ শ্রমিক ফিরিয়ে আনতে পারে, তাহলে উনি কেন পারবেন না । আসলে উনি দায়িত্ব নিতে চান না । আর দরকার হলে কেন্দ্রকে বলুন, আমফানের সময় যেমন কেন্দ্র সাহায্য করেছে এক্ষেত্রেও কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তর সাহায্য করবে । আপনাকে বলতে হবে, আপনি যেমন আপনার দল, সরকারকে প্রশান্ত কিশোরের হাতে তুলে দিয়েছেন । প্রশান্ত কিশোর তো আর প্রশাসক নন, কেন্দ্রের হাতে তুলে দিন । নয়তো এমন দিন আসবে, যেদিন আপনি দর্শকের ভূমিকায় থাকবেন আর অন্য কেউ শাসন করবে এখানে ।"

ABOUT THE AUTHOR

...view details