পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ফণীর মোকাবিলায় কলকাতা পুলিশের কন্ট্রোল রুম

আজ সকাল থেকে ৬ মে(সোমবার) পর্যন্ত 24x7 চালু থাকবে এই বিশেষ কন্ট্রোল রুম। জরুরি অবস্থায় যোগাযোগের জন্য দেওয়া হয়েছে কন্ট্রোল রুমের ফোন নম্বর ( ০৩৩-২২১৪৩০২৪/ ২২১৪-৩২৩০/২২১৪-১৩১০) ।

ফণী

By

Published : May 3, 2019, 9:42 AM IST

কলকাতা, 3 মে : আজ সকাল 9টা নাগাদ পুরীতে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় ফণী । উপকূলে আছড়ে পড়ার চার থেকে ছ'ঘণ্টা পরও অতি শক্তিশালী থাকবে এই ঘূর্ণিঝড় । তারপর ধীরে ধীরে চলে আসবে পশ্চিমবঙ্গ অভিমুখে । তাই ফণীর জন্য আগাম সতর্কতা নিতে ইতিমধ্যেই কলকাতা পুলিশের বিশেষ কন্ট্রোল রুম খোলা হয়েছে। গতকাল কলকাতা পুলিশের তরফে একথা জানানো হয়।

সম্ভাব্য ক্ষয়ক্ষতির মোকাবিলার জন্য আজ সকাল থেকে ৬ মে(সোমবার) পর্যন্ত 24x7 চালু থাকবে এই বিশেষ কন্ট্রোল রুম। কন্ট্রোল রুমের দায়িত্বে থাকছেন DC পদমর্যাদার আধিকারিকরা। সঙ্গে থাকবেন কলকাতা পৌরনিগম, পূর্ত দপ্তর, দমকল বিভাগ এবং অন্য সরকারি পরিষেবা সংস্থাগুলির পদস্থ আধিকারিকরা। এছাড়া তৈরি থাকছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

জরুরি অবস্থায় যোগাযোগের জন্য দেওয়া হয়েছে কন্ট্রোল রুমের ফোন নম্বর ( ০৩৩-২২১৪৩০২৪/ ২২১৪-৩২৩০/২২১৪-১৩১০) । ১০০ ডায়াল করেও যোগাযোগ করা যেতে পারে। বিশেষ হেল্পলাইন নম্বর ৯৪৩২৬১০৪৪৪ -এ করা যাবে হোয়াটসঅ্যাপ।

ABOUT THE AUTHOR

...view details