পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 24, 2020, 10:40 PM IST

ETV Bharat / state

রাজ‍্যে COVID-19-এ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯

নতুন করে যে দুই আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে তাদের মধ‍্যে ৫৮ বছর বয়সি ব‍্যক্তিটি মিশর থেকে ফিরেছেন । অন্যজন ৫৫ বছরের এক মহিলা ৷ তিনি ইংল‍্যান্ড থেকে ফিরেছেন । এই দুই আক্রান্তের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে ।

covid-19-positive-case-number-increased-to-nine-in-west-bengal
রাজ‍্যে COVID-19-এ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯

কলকাতা, ২৪ মার্চ: রাজ‍্যে নভেল কোরোনা ভাইরাস ডিজিজ (COVID-19)-এ আক্রান্তের সংখ্যা বেড়ে হল 9 । মঙ্গলবার আরও দুই জন আক্রান্তের খোঁজ মিলল । এই দুই আক্রান্তের মধ্যে একজন ৫৮ বছরের ব্যক্তি ৷ অন্যজন ৫৫ বছর বয়সি এক মহিলা । এই দুই আক্রান্তের চিকিৎসা চলছে কলকাতার ইনফেকশাস ডিজিজেস অ্যান্ড বেলেঘাটা জেনারেল (ID&BG) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ।

নতুন করে যে দুই আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে তাদের মধ‍্যে ৫৮ বছর বয়সি ব‍্যক্তিটি মিশর থেকে ফিরেছেন । অন্যজন ৫৫ বছরের এক মহিলা ৷ তিনি ইংল‍্যান্ড থেকে ফিরেছেন । এই দুই আক্রান্তের বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে । কারা কারা তাঁদের সংস্পর্শে কারা এসেছে সেই বিষয়েও চলছে খোঁজখবর । পাশাপাশি এই দুই আক্রান্তের পরিবারের সদস‍্যদের পর্যবেক্ষণে রাখা হচ্ছে । COVID-19 আক্রান্ত বাকি 7 জনের মধ্যে 6 জনের চিকিৎসা চলছে ID & BG হাসপাতালে । একজনের চিকিৎসা চলছিল সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে । গতকাল বিকালে তাঁর মৃত‍্যু হয়েছে । মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, এখনও পর্যন্ত COVID-19-এর সংক্রমণ সন্দেহে ১৯০ জনের সোয়াবের নমুনা সংগ্রহ করা হয়েছে । এর মধ্যে ১৬৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে । 9 জনের রিপোর্ট পজিটিভ । ১৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে ।

রাজ্যের স্বাস্থ্য দপ্তরের মঙ্গলবারের ঘোষণা অনুযায়ী, COVID-19-এ আক্রান্ত বিভিন্ন দেশ থেকে এই রাজ্যে আগতদের মধ‍্যে এদিন পর্যন্ত ২৩,০৪০ জনকে চিহ্নিত করে পর্যবেক্ষণে রাখা হয়েছে । এর মধ্যে ১,২৮২ জনের ক্ষেত্রে পর্যবেক্ষণে থাকার সময় অর্থাৎ ১৪ দিনের সময় শেষ হয়েছে । ১১৯ জন ভরতি রয়েছেন রাজ‍্যের বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে । বাকি, ২১,৬৩৯ জন পর্যবেক্ষণে রয়েছেন । কোরোনা সন্দেহে এবং COVID-19-এ আক্রান্ত যেসব রোগীকে বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভরতি রাখা হয়েছে, তাঁদের সকলের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দপ্তর ৷ বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতাল, জেলা হাসপাতাল, সাব ডিভিশন হাসপাতাল এবং মাল্টিস্পেশালিটি হাসপাতাল মিলিয়ে এদিন পর্যন্ত COVID-19-এর চিকিৎসার জন্য ৪৭২টি বেডের ব্যবস্থা করা হয়েছে, জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দপ্তর ।

ABOUT THE AUTHOR

...view details