পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

এবার IPS অফিসারের ছেলে, কোয়ারান্টাইনে না গিয়ে ঘুরলেন বাইরে !

এবার IPS বাবার ছেলে ৷ বিদেশ থেকে ফিরে সোজা কোয়ারান্টাইনে না গিয়ে ঘুরে বেরালেন রাস্তায় ৷

By

Published : Mar 21, 2020, 8:10 PM IST

ছবি
ছবি

কলকাতা, 21 মার্চ : আমলা মায়ের পর এবার IPS বাবার ছেলে । অভিযোগ, বিদেশ থেকে ফিরে হোম কোয়ারেন্টাইনে না থেকে তিনি ঘুরে বেরালেন রাস্তায় । পুলিশ আবাসনের আনাচে-কানাচেও তাঁকে না কি দেখা গেছে । ঘটনায় ক্ষুব্ধ ওই পুলিশ আবাসনের বাসিন্দাদের একাংশ ৷

ঘটনা টালিগঞ্জ পুলিশ আবাসনের ৷ কলকাতা পুলিশের একাধিক শীর্ষকর্তার পাশাপাশি কয়েকজন নিচুতলার পুলিশকর্মীও থাকেন ওই আবাসনে ৷ সেই পুলিশকর্মীদের একাংশ জানিয়েছে, চলতি মাসের 13 বা 14 তারিখ UK থেকে ফেরেন ওই IPS অফিসারের ছেলে ৷ তারপর থেকেই তিনি বাইরে ঘুরে বেড়াচ্ছেন ৷ পুলিশ আবাসন চত্বরেও তাঁকে দেখা গেছে ৷

প্রসঙ্গত, গতকাল রাজ্য সরকার নির্দেশিকা জারি করে জানায়, বিদেশ থেকে কেউ এলেই তাঁর কোয়ারান্টাইনে যাওয়া বাধ্যতামূলক ৷ এই নির্দেশিকাকে হাতিয়ার করে ওই পুলিশ আবাসনের বাসিন্দাদের একাংশ আবার বলছে, ওই যুবক এই নির্দেশিকা জারি হওয়ার কয়েকদিন আগে বিদেশ থেকে ফিরেছে ৷ তাই তাঁকে দোষারোপ করা উচিত নয় ৷ এই বক্তব্যের বিরোধিতা করেছে সেখানকার কেউ কেউ ৷ তাদের যুক্তি, ওই যুবক IPS অফিসারের ছেলে ৷ তিনি শিক্ষিত ৷ তাই তাঁর নিজে থেকেই কোয়ারান্টাইনে যাওয়া উচিত ছিল৷ কারণ এখন যদি তাঁর শরীরে ভাইরাসের জীবাণু মেলে, আর তাঁর বাবা যদি অফিস করেছেন, তবে নবান্নের ওই মহিলা আমলার মতোই, সেটাও দায়িত্বজ্ঞানহীন আচরণ ।

দেখেশুনে অনেকেই বলছে, আমলা মায়ের 'প্রভাবে' ছেলের কীর্তি সামনে আসার পরও তা থেকে যে অনেকেই শিক্ষা নেয়নি সেকথা ফের স্পষ্ট করল এই ঘটনা । যদিও আবাসনে থাকা আর এক IPS অফিসার জানান, ওই যুবক বাইরে কোথাও যাননি ।

যদিও ওই IPS অফিসারের ছেলের খবর পৌঁছেছে স্থানীয় কাউন্সিলরের কাছে । পৌরনিগমের তরফে চিকিৎসক অসীম গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে একটি দলও যায় ওই পুলিশ কর্তার ফ্ল্যাটে । অভিযোগ, ওই IPS অফিসারের স্ত্রী নাকি তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেন । পুরো বিষয়টি জানতে পেরেছে স্বাস্থ্য দপ্তর । স্বাস্থ্য দপ্তরের কর্মীরা পুলিশ আবাসন যাওয়ার জন্য তৈরি ।

সূত্রের খবর, এই ঘটনা জানতে পেরেছে লালবাজারও ৷ সেখানকার এক শীর্ষ কর্তা জানিয়েছেন, পুলিশ কমিশনার অনুজ শর্মা নির্দেশ দিয়েছেন, বিদেশ থেকে ফেরা প্রত্যেকটি মানুষের বিষয়ে তথ্য থাকতে হবে থানার কাছে । দেখতে হবে তারা যেন বাধ্যতামূলকভাবে 14 দিন কোয়ারান্টাইনে থাকে। এর অন্যথা হলে আইন প্রয়োগ করার নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার । থানা এবং ডিভিশনাল ডেপুটি কমিশনারদের জানিয়ে দেওয়া হয়েছে, যদি স্বাস্থ্য দপ্তরের জারি করা নির্দেশিকা কেউ অমান্য করে তবে তাকে জোর করে রাজ্যের কোয়ারান্টাইনে নিয়ে যেতে হবে ।

ABOUT THE AUTHOR

...view details