পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কমিশনে কান্নাকাটি না করে প্রধানমন্ত্রীর প্রশ্নের জবাব দেওয়া উচিত কংগ্রেসের : সীতারমন

আজ কলকাতা বিমানবন্দর থেকে বেরিয়ে রাজীব গান্ধির সময় হওয়া ঘটনাক্রমের কথা উল্লেখ করে বফর্স,শিখদের গণহত্যা,ভোপাল গ্যাস দুর্ঘটনা একাধিক ইশুতে কংগ্রেসকে কটাক্ষ করলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন ।

By

Published : May 7, 2019, 5:07 PM IST

Updated : May 7, 2019, 11:39 PM IST

ফাইল ফোটো


কলকাতা, ৭ মে : "এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে রাজীব গান্ধির সময়কালে বহু ঘটনার উত্তর পাওয়া যায়নি। সেটা বফর্স কেলেঙ্কারি হোক বা ইন্দিরা গান্ধির মৃত্যুর পর শিখদের গণহত্যা কিংবা ভোপাল গ্যাস দুর্ঘটনা । এই সমস্ত কিছুর উত্তর কংগ্রেস পার্টিকে দিতে হবে ।" আজ কলকাতা বিমানবন্দরে পৌঁছানোর পর একথা বলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন।

কংগ্রেসের কাছে রাজীব গান্ধির সময়কালের নানা ঘটনাক্রমের জবাব চাইলেন তিনি। প্রতিরক্ষামন্ত্রী বলেন, "এই বিষয়ে কোনও সন্দেহ নেই যে রাজীব গান্ধির সময়কালে বহু ঘটনার উত্তর আজও পাওয়া যায়নি। শুধুমাত্র রাজীব গান্ধি নেই বলে এই বিষয়ে কথা বলা যাবে না, এটা মেনে নেওয়া যায় না । তিনি প্রয়াত হয়েছেন বলে রাহুল গান্ধি আবেগপ্রবণ হয়ে বলবেন আমার বাবা নেই তাই এই বিষয়ে কথা বলা যাবে না। এটা কোনও উত্তর হতে পারে না ।" তিনি বলেন, "রাজীব গান্ধির সময় হওয়া ঘটনাক্রমের কথা বলে সঠিক ইশুতেই কথা বলছেন নরেন্দ্র মোদি । কারণ রাজীব গান্ধির সময় যেভাবে প্রতিষ্ঠানগুলিকে পাশে সরিয়ে রেখে কাজ করা হয়েছিল, যেভাবে ভোপাল গ্যাস কেলেঙ্কারির মূল অভিযুক্তকে পালানোর সুযোগ করে দেওয়া হয়েছিল তার উত্তর পাওয়া যায়নি । আবেগপ্রবণ হয়ে যাওয়ার অজুহাত না দিয়ে কংগ্রেসের উচিত প্রধানমন্ত্রী জনসমক্ষে যে প্রশ্ন করেছেন তার উত্তর দেওয়া । নির্বাচন কমিশনে গিয়ে কান্নাকাটি করা কংগ্রেসের কাজ নয় ।"

ফণী ঝড় নিয়ে মোদি-মমতা দ্বন্দ্বে রাজ্যের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেন নির্মলা সীতারমন । তিনি বলেন, "পশ্চিমবঙ্গের মানুষকে ত্রাণসামগ্রী বণ্টন, তাদের সাহায্য করা প্রধানমন্ত্রীর কর্তব্য। প্রধানমন্ত্রী তাঁর কর্তব্য করেছেন । তিনি রাজ্যের মুখ্যমন্ত্রীকে ফোন করেছেন। কিন্তু একজন নির্বাচিত মুখ্যমন্ত্রী বলছেন প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন না । প্রধানমন্ত্রীর সঙ্গে বসবেন না। এটা সরাসরি পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের সঙ্গে অবিচার । নিজের রাজ্যের মানুষের প্রতি তিনি তাঁর কর্তব্য ভুলে গেছেন । তিনি এটি নিয়ে আরও রাজনীতি করছেন, যা খুব লজ্জাজনক ।"

Last Updated : May 7, 2019, 11:39 PM IST

ABOUT THE AUTHOR

...view details