পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 27, 2022, 7:07 AM IST

Updated : Oct 27, 2022, 8:46 AM IST

ETV Bharat / state

West Bengal Weather Update: মেঘমুক্ত আকাশে হেমন্তের সূচনা বঙ্গে

ঘূর্ণিঝড়ের ভ্রুকুটি কাটতেই বঙ্গে পরিষ্কার আকাশের হাত ধরে উপস্থিত হেমন্ত(West Bengal Weather Update)৷ দিনে গরম থাকলেও রাতে হালকা ঠান্ডা অনুভূত হচ্ছে ৷

Etv Bharat
বঙ্গে হেমন্তের সূ্চনা

কলকাতা, 27 অক্টোবর: বর্ষা এবং দুর্যোগ বিদায় নিতেই ডালপালা ছড়াচ্ছে হেমন্ত । সিত্রাং ঘূর্ণিঝড়ের জন্য আটকে থাকা হেমন্তকাল এবার অনুভূত হচ্ছে । দিনের রোদের তাপ থাকলেও ভোরের দিকে ঠান্ডার অনুভূতি । হাওয়া অফিস বলছে পরিষ্কার আকাশ রৌদ্রোজ্জ্বল দিন হিমেল হাওয়ার আগমনে সুবিধা করেছে(Clear Sky Indicate the Beginning of Winter in Bengal)।

আলিপুর আবহাওয়া দফতরের আবহবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় জানান, এই মুহূর্তে কোনওরকম ঘূর্ণাবর্ত বা নিম্নচাপ না থাকায় উত্তর ও দক্ষিণবঙ্গে আগামী পাঁচদিন পরিষ্কার আকাশ ও আবহাওয়া শুষ্ক থাকবে । উত্তরবঙ্গের জন্য বৃহস্পতি ও শুক্রবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ির পাহাড়ি এলাকাগুলির দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে । রাত ও দিনের তাপমাত্রা তেমন কোনও উল্লেখযোগ্য পরিবর্তন হবে না । রাতের তাপমাত্রা সর্বনিম্ন 22 ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভাবনা(Weather Update of West Bengal)।

কেমন থাকবে পশ্চিমবঙ্গের আবহাওয়া, জানাচ্ছেন আলিপুর আবহাওয়া অফিসের আবহবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায়

বুধবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 30.2 ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম । আপেক্ষিক আর্দ্রতা ছিল 95 শতাংশ । বৃহস্পতিবার পরিষ্কার দিনের আকাশ । সর্বোচ্চ তাপমাত্রা 31 ডিগ্রির আশেপাশে থাকবে ।

আরও পড়ুন :ভাইফোঁটাতে ট্র্যাডিশনাল থেকে ফিউশান মিষ্টির বাহার

Last Updated : Oct 27, 2022, 8:46 AM IST

ABOUT THE AUTHOR

...view details