পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 20, 2019, 8:21 PM IST

Updated : Jun 20, 2019, 11:57 PM IST

ETV Bharat / state

সরানো হল ব্যারাকপুরের পুলিশ কমিশনারকে, দায়িত্বে মনোজ বর্মা

ভাটপাড়ার ঘটনার জেরে সরিয়ে দেওয়া হল পুলিশ কমিশনার তন্ময় রায় চৌধুরিকে । নতুন CP হলেন মনোজ ভর্মা ।

মনোজ বর্মা

কলকাতা, 20 জুন : ভাটপাড়ার ঘটনার জের । সরিয়ে দেওয়া হল ব্যারাকপুরের পুলিশ কমিশনার তন্ময় রায় চৌধুরিকে । তাঁর জায়গায় আনা হল মনোজ বর্মাকে । DIG CID অপারেশনের দায়িত্ব পাচ্ছেন তন্ময় রায় চৌধুরি।

পুলিশে ফের রদবদল । কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ২ অজয় নন্দা হচ্ছেন IG দার্জিলিং । IG CID 2 অশোক প্রসাদ কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার হচ্ছেন ।

আজকের বৈঠকের পর যাঁদের বদল হল তাঁরা হলেন :

অশোককুমার প্রসাদ IG CID 2 ছিলেন । এখন তাঁকে অজয় নন্দার জায়গায় কলকাতার অতিরিক্ত পুলিশ কমিশনার করা হল । অতিরিক্ত পুলিশ কমিশনার অজয় নন্দা IG দার্জিলিং হলেন । মনোজ বর্মার জায়গায় অজয় নন্দা গেলেন । কল্লোল গনাই বর্ধমান রেঞ্জের IG ছিলেন । তাঁকে IG CID করা হল । দুপুরে ঠিক হয়েছিল অজয় গনাই DIG CID অপারেশন হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন । কিন্তু ভাটপাড়ার এই পরিস্থিতির পর ঠিক হয় তাঁর জায়গায় DIG CID অপারেশন হিসেবে কাজ করবেন কল্যাণ রায়চৌধুরি । যিনি ব্যারাকপুরের পুলিশ কমিশনার হিসেবে কাজ করছিলেন । তিনিই DIG CID অপারেশন হিসেবে কাজ করবেন । এর আগে DIG CID অপারেশন হিসেবে কাজ করছিলেন নিশাদ পারভেজ । তিনি DIG বর্ধমান রেঞ্জ হলেন । সুদীপ সরকার DC হেডকোয়ার্টার শিলিগুড়ি কমিশনার হিসেবে কাজ করছিলেন । তিনি DC কলকাতা পুলিশ SSD হিসেবে নিযুক্ত হলেন । ওই পদে থাকা সন্তোষ নিম্বালকার কোচবিহারের পুলিশ সুপার হলেন । কোচবিহারের পুলিশ সুপার অভিষেক গুপ্তা যিনি ভোটের পরই নিজের জায়গা ফেরত পান তিনি দুর্গাপুর আসানসোল পুলিশ কমিশনারেটের DC জ়োন 1 (পূর্ব) হিসেবে নিযুক্ত হলেন । অভিষেক মোদি যিনি দুর্গাপুরের ওই পদে কর্মরত ছিলেন তাঁকে SP জলপাইগুড়ি করা হল । জলপাইগুড়ির পুলিশ সুপার অমিতাভ মাইতিকে করা হল কলকাতা পুলিশের DC RF । বৈভব তিওয়ারি ছিলেন চন্দননগর পুলিশ কমিশনারের DC হেডকোয়ার্টার । তিনি সুন্দরবন পুলিশ জেলার সুপার হলেন । তথাগত বসু ছিলেন ওই পদে । তিনি বৈভব তিওয়ারির জায়গায় গেলেন । প্রশান্ত কুমার চৌধুরি ছিলেন SS ইন্টেলিজেন্স ব্রাঞ্চ । উদ্ভূত পরিস্থিতিতে তাঁকে আনা হল ব্যারাকপুরের DC স্পেশাল ব্রাঞ্চ হিসেবে । প্রশান্ত কুমারের স্থলাভিষিক্ত হলেন অমিত কুমার সিং ।

আজ ভাটপাড়া ফাঁড়িকে নতুন থানা হিসেবে উদ্বোধন করার কথা ছিল । উদ্বোধনের সময় কয়েকজন দুষ্কৃতী থানার পাশে রাস্তায় বোমাবাজি শুরু করে । পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় । পুলিশও পালটা গুলি চালায় । পুলিশ ও দুষ্কৃতীদের মধ্যে শুরু হয় গুলির লড়াই । জখম হয় একাধিক দুষ্কৃতী । এরমধ্যে তিনজনের মৃত্যু হয় বলে জানিয়েছেন রাজ্যের DG পি বীরেন্দ্র । তাঁদের নাম রামবাবু সাউ, সন্তোষ সাউ ও ধরমবীর সাউ । এই ইশুতে নবান্নে জরুরি বৈঠক হয় । পরিস্থিতি খতিয়ে দেখতে ভাটপাড়া যান রাজ্যের DG পি বীরেন্দ্র ও CID-র একটি দল । কে বা কারা এই ঘটনার সঙ্গে যুক্ত তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করা হয় । এরই কয়েকঘণ্টা পরে ব্যারাকপুর পুলিশ কমিশনার বদল করা হয় ।

Last Updated : Jun 20, 2019, 11:57 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details