পশ্চিমবঙ্গ

west bengal

Teesta River Flood : চাঁপাডাঙায় বন্যা কবলিত এলাকায় খাদ্যসামগ্রী নিয়ে হাজির পুলিশ সুপার

By

Published : Sep 2, 2021, 10:35 PM IST

চাঁপাডাঙায় জলমগ্ন এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করলেন পুলিশ সুপার ৷ তিস্তার জলে প্লাবিত হয়েছে ক্রান্তি ব্লকের বিস্তীর্ণ এলাকা ৷ গতকাল সকাল থেকে বৃষ্টি কমায় খানিকটা উন্নতি হয়েছে বন্যা পরিস্থিতির ৷ তার মধ্যেই পুলিশের এই পদক্ষেপ ৷

চাঁপাডাঙা বন্যা কবলিত এলাকায় খাদ্য সামগ্রী নিয়ে হাজির পুলিশ সুপার
চাঁপাডাঙা বন্যা কবলিত এলাকায় খাদ্য সামগ্রী নিয়ে হাজির পুলিশ সুপার

জলপাইগুড়ি, 2 সেপ্টেম্বর : খাদ্যসামগ্রী নিয়ে বন্যা কবলিত এলাকার হাজির পুলিশ সুপার । তিস্তা নদীর জলে বিপর্যস্ত জেলার ক্রান্তি ব্লকের চাঁপাডাঙা । তিস্তা নদীর জলে চাঁপাডাঙা গ্রাম পঞ্চায়েত লাগোয়া দোমোহনির বর্মনপাড়ার বিস্তীর্ণ এলাকাও জলমগ্ন হয়ে পড়েছে । চাঁপাডাঙা গ্রাম পঞ্চায়েতের বাসুসুবায় বন্যা কবলিত মানুষদের খাদ্যসামগ্রী বিলি করেন জলপাইগুড়ির পুলিশ সুপার দেবর্ষি দত্ত ।

কয়েকদিন টানা বৃষ্টির পর বুধবার সকাল থেকে ঝলমলে রোদে খানিকটা উন্নতি হয়েছিল চাঁপাডাঙার বন্যা পরিস্থিতির । তবে গতকাল রাত থেকে পাহাড়ে লাগাতার ভারী বৃষ্টির জেরে তিস্তা নদী সংলগ্ন চাঁপাডাঙার বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে । চাপাডাঙা গ্রাম পঞ্চায়েতের মাস্টারপাড়া, বাসুসুবা কেরানিপাড়ায় জল বাড়তে থাকে । বৃষ্টির জল ও তিস্তা নদীর জলে জলমগ্ন হয়ে পড়ে ময়নাগুড়ি ব্লকের দোমোহানি-1 গ্রাম পঞ্চায়েতের বর্মনপাড়ার একাংশ ।

ভারী বৃষ্টির জেরে ময়নাগুড়ি ব্লকের দোমোহানি-2 গ্রাম পঞ্চায়েতের কুমোরপাড়ায় নেওড়া নদীর ওপর থাকা বাঁশের সাঁকোটির অবস্থা খারাপ হয়েছে ৷ জলের তোড়ে সেটি ভেসেও যেতে পারে যেকোন সময় । ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে বৌলবাড়ি সঙ্গে রাখালহাট, আমগুড়ি ও রামশাইয়ের । তা যদি হয়, তাহলে ত্রিশ হাজার মানুষ বিপাকে পড়বেন । এদিন ওই এলাকার ক্রান্তি ফাঁড়ির পুলিশকে সঙ্গে নিয়ে পুলিশ সুপার এলাকায় বন্যা কবলিত মানুষকে খাদ্যসামগ্রী দেন ।

আরও পড়ুন : Baby Rhino rescued : 10 দিনের শিশু গন্ডারকে জলপ্লাবিত কাজিরাঙা থেকে উদ্ধার করল বন দফতর

ABOUT THE AUTHOR

...view details