পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 30, 2022, 5:24 PM IST

ETV Bharat / state

TMC Youth Brigade: পাখির চোখ পঞ্চায়েত, জলপাইগুড়ির 1 লক্ষ ছেলেমেয়েকে নিয়ে যুব ব্রিগেড গড়ছে তৃণমূল

পঞ্চায়েত নির্বাচনে (Panchayat Elections) বিজেপিকে রুখতে জলপাইগুড়ি জেলাজুড়ে 1 লক্ষ যুবক যুবতীকে নিয়ে যুব ব্রিগেড গড়ছে জলপাইগুড়ি জেলা যুব তৃণমূল কংগ্রেস (TMC Youth Brigade)৷

eye-on-panchayat-elections-jalpaiguri-tmc-forms-youth-brigade-with-1-lakh-people
পাখির চোখ পঞ্চায়েত, জলপাইগুড়ির 1 লক্ষ ছেলেমেয়েকে নিয়ে যুব ব্রিগেড গড়ছে তৃণমূল

জলপাইগুড়ি, 30 নভেম্বর: বিজেপিকে রুখতে জলপাইগুড়ি জেলাজুড়ে 1 লক্ষ যুবক যুবতীকে নিয়ে যুব ব্রিগেড (TMC Youth Brigade) গড়ার লক্ষ্যমাত্রা গ্রহণ করল জলপাইগুড়ি জেলা যুব তৃণমূল কংগ্রেস (Jalpaiguri TMC)। সাধারণ মানুষের যে কোনও দরকারে ঝাঁপিয়ে পড়বেন এই কর্মীরা । আগামী পঞ্চায়েত নির্বাচনকে (Panchayat Elections) সামনে রেখে ঘুঁটি সাজাতে শুরু করে দিল তৃণমূল কংগ্রেস । বুধবার জলপাইগুড়ি জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সৈকত চট্টোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করে জেলার 80টি গ্রাম পঞ্চায়েতের অঞ্চল সভাপতির নাম ঘোষণা করেন । পাশাপাশি সাংগঠনিক ব্লক কমিটিও ঘোষণা করেন তিনি ।

তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সৈকত চট্টোপাধ্যায় জানান, "আজ 80টি অঞ্চলের সভাপতির নাম ঘোষণা করা হল । দু মাস ধরে জনপ্রিয়তা, স্বচ্ছ ভাবমূর্তি ও বয়সের গাইডলাইন মেনে অঞ্চল সভাপতিদের নাম ঘোষণা করা হয়েছে । আগামী একমাসের মধ্যে এক-একটি অঞ্চলে 25 জনের অঞ্চল কমিটি গঠন করা হবে । আদিবাসী, নেপালি, নমশূদ্র-সহ সমস্ত সম্প্রদায় থেকে প্রত্যেক অঞ্চলের সভাপতিকে রাখা হয়েছে । আমরা গ্রাম পঞ্চায়েতের 1 লক্ষ যুবক যুবতীকে তুলে আনতে চাইছি । তাঁরা অঞ্চলে অঞ্চলে বঙ্গভঙ্গ, কেন্দ্রশাসিত অঞ্চলের বিরুদ্ধে প্রচার চালাবেন । মানুষের সুখে দুঃখে তাঁরা কাজ করবেন । এক লক্ষ যুব সৈনিক মানুষের সঙ্গে যোগাযোগ রেখে চলবেন । তাঁরা সাধারণ মানুষের যে কোনও সমস্যার সমাধানে এগিয়ে এসে কাজ করবেন । শুধু তাই নয়, রক্তদান থেকে শুরু করে নানা প্রয়োজনে সাধারণ মানুষের জন্য ঝাঁপিয়ে পড়ে কাজ করবে এই যুব শক্তি ।"

আরও পড়ুন:ভাত চেয়ে খেলেন মমতা, আপ্লুত খাঁপুরের নমিতা

তিনি আরও বলেন, "পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখেই আমরা 80টি অঞ্চলের সভাপতির নাম ঘোষণা করেছি । পুরনো 50 শতাংশ যুব সভাপতিকে বাদ দেওয়া হয়েছে ।" তৃণমূল যুব শক্তি বিজেপির অপপ্রচারের বিরুদ্ধে কাজ করবে বলে জানান সৈকত চট্টোপাধ্যায় ।

এ দিন বাবুপাড়ার তৃণমূল কংগ্রেসের জেলা কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের সময় উপস্থিত ছিলেন জেলা সভাপতি মহুয়া গোপ-সহ অন্যান্য নেতারা ৷

ABOUT THE AUTHOR

...view details