পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 4, 2020, 7:07 PM IST

ETV Bharat / state

231 জন পরিযায়ী শ্রমিক-সহ হাওড়ায় কোরোনা আক্রান্ত 1214

কোরোনা সংক্রমণের নিরিখে কলকাতার পরই স্থান হাওড়া জেলার । জেলা প্রশাসন সূত্রে খবর, এখন গ্রামীণ এলাকাতেও সংক্রমণ বাড়ছে । যা নিয়ে উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য বিভাগ । গ্রামীণ এলাকায় কোয়ারানটিন সেন্টার খোলা হয়েছে । তবে সেই সেন্টারগুলির অবস্থা তেমন ভালো নয় বলে অভিযোগ আবাসিকদের ।

হাওড়ায় কোরোনা আক্রান্ত
হাওড়ায় কোরোনা আক্রান্ত 1214 জন

হাওড়া, 4 জুন : হাওড়ায় বাড়ছে কোরোনা আক্রান্তের সংখ্যা । সংক্রমণের নিরিখে কলকাতার পরই হাওড়া জেলার স্থান । সেই জেলায় এখনও পর্যন্ত আক্রান্ত 1 হাজার 214 জন । যার মধ্যে পরিযায়ী শ্রমিক রয়েছেন 231 জন । হাওড়া জেলায় গত 30 মে পর্যন্ত কোরোনায় আক্রান্তের সংখ্যা ছিল 982। শেষ 72 ঘন্টায় আরও বেড়েছে আক্রন্তের সংখ্যা ।

হাওড়া জেলার পরিযায়ী শ্রমিকদের বেশিরভাগজন মহারাষ্ট্র থেকে ফিরেছেন । হাওড়ার স্বাস্থ্য বিভাগ সূত্রে খবর, পরিযায়ী শ্রমিক যারা ফিরেছেন তাঁদের মধ্যেও 231 জন কোরোনায় আক্রান্ত । যার মধ্যে 126 জন হাওড়া গ্রামীণ এলাকার বাসিন্দা । গত ২৪ ঘন্টায় একজন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে বলে খবর। জেলায় মৃতের সংখ্যা বেড়ে হল 34।

এতদিন পর্যন্ত করোনা সংক্রমণের হার বেশি ছিল হাওড়া শহর এলাকায় । কিন্তু, গ্রামীণ এলাকাতেও আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় চিন্তা বাড়ছে প্রশাসনের । জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে খবর, পরিযায়ী শ্রমিকদের জন্য গ্রামীণ এলাকাতেও কোয়ারানটিন সেন্টার খোলা হয়েছে । পরিযায়ী শ্রমিকদের সেখানে থাকার ব্যবস্থা করা হয়েছে ।

তবে সেন্টারগুলি নিয়ে ক্ষুব্ধ আবাসিকরা । তাঁদের অভিযোগ, চূড়ান্ত অব্যবস্থা সেন্টারগুলিতে । পর্যাপ্ত নয় চিকিৎসা ও টেস্টের ব্যবস্থা ।

ABOUT THE AUTHOR

...view details