পশ্চিমবঙ্গ

west bengal

NRC নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বিশ্বাসযোগ্য নন : বৃন্দা কারাত

By

Published : Nov 22, 2019, 10:44 PM IST

CPI(M) নেত্রী বৃন্দা কারাত বলেন, " পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী দু'মুখো রাজনীতি করছেন ৷ জাতীয় জনসংখ্যা পঞ্জিকরণ নিয়ে মমতা কোনও কথা বলছেন না বরং তাকে সমর্থন করছেন অন্যদিকে NRC - র বিরোধিতা করছেন ৷ তাঁর মতে, "এই পঞ্জিকার তালিকা ধরেই NRC চালু করবে কেন্দ্রীয় সরকার ৷ "

NRC নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বিশ্বাসযোগ্য নয় : বৃন্দা কারাত

হাওড়া, 22 নভেম্বর : NRC ইশুতে মমতা বন্দ্যোপাধ্যায় বিশ্বাসযোগ্য নন ৷ আজ হাওড়ার বালিতে গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সম্মেলনে এসে এই ভাষাতেই মুখ্যমন্ত্রীকে আক্রমণ করলেন CPI(M) পলিটব্যুরো সদস্যা বৃন্দা কারাত ৷ তিনি বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী দু'মুখো রাজনীতি করছেন ৷ জাতীয় জনসংখ্যা পঞ্জিকরণ নিয়ে মমতা কোনও কথা বলছেন না বরং তাকে সমর্থন করছেন অন্যদিকে NRC-র বিরোধিতা করছেন ৷ তাঁর মত, "এই পঞ্জিকার তালিকা ধরেই NRC চালু করবে কেন্দ্রীয় সরকার ৷ মমতা বন্দ্যোপাধ্যায়ের যদি NRC নিয়ে আপত্তি থাকে তাহলে এই জাতীয় জনসংখ্যা পঞ্জিকরণ নিয়ে বিরোধ নেই কেন ৷ " তিনি আরও বলেন," আর কেন তিনি এই রাজ্যে ডিটেনশন ক্যাম্প বানাতে দিচ্ছেন । এটা ঠিক কাজ হচ্ছে না । "

পাশাপাশি এই রাজ্যের পরিস্থিতি নিয়ে কথা বলা হলে তিনি বলেন, "পশ্চিমবঙ্গ এই মুহূর্তে শিশু হারিয়ে যাওয়া ও মহিলাদের উপরে অ্যাসিড আক্রমণের পরিসংখ্যানে এগিয়ে রয়েছে । যেখানে সারা দেশে কনভিকশন রেট ২৪.৫০% , সেখানে এই রাজ্যে মাত্র ৩.২০% । এই রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা ৷ তারপরও এই অবস্থা লজ্জার । "

কী বললেন বৃন্দা ?

অন্যদিকে, সংসদে অমিত শাহের শান্ত কাশ্মীরের পরিস্থিতির দাবিও ওড়ালেন CPI(M) নেত্রী বৃন্দা কারাত । কাশ্মীরের স্বাভাবিক পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বক্তব্যকে খারিজ করেন তিনি । তাঁর দাবি, " যদি কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক হতো তাহলে কেন এখনও সেখানে টেলিফোন ও ইন্টারনেট পরিষেবা বন্ধ ? সেখানে এখনও স্কুল কলেজের পঠনপাঠন বন্ধ রয়েছে । সেখানে এখনও রাস্তার ধারে অস্ত্র হাতে সামরিক বাহিনীকে পাহারা দিতে হচ্ছে , দোকানপাট বন্ধ করে রাখা হয়েছে । অমিত শাহের মতে এটা স্বাভাবিক পরিস্থিতি হলে ভারতের সংবিধান স্বাভাবিক পরিস্থিতিতে নেই ৷ "

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details