পশ্চিমবঙ্গ

west bengal

"মানব সেবায় এগিয়ে আসুন", চিকিৎসকদের আহ্বান হাওড়া পৌরনিগমের

By

Published : May 8, 2020, 3:22 PM IST

যাঁরা ব্যক্তিগত চেম্বারে পরিষেবা দেন বা বেসরকারি কোনও সংস্থা বা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত, কোরোনা মোকাবিলায় তাঁদের সরকারি ভলান্টিয়র হওয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছে হাওড়া পৌরনিগম ।

Breaking News

হাওড়া, 8 মে : এবার হাওড়াবাসীর স্বাস্থ্যের দিকে অতিরিক্ত নজর দিতে চায় হাওড়া পৌরনিগম । তাই সরকারি পরিষেবায় যুক্ত নন এমন চিকিৎসকদেরও মানুষের সেবায় এগিয়ে আসার জন্য আহ্বান জানাল তারা । এই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করে আজ বিষয়টি জানানো হয়েছে । হাওড়া পৌরনিগম সূত্রে খবর, যাঁরা ব্যক্তিগত চেম্বারে পরিষেবা দেন বা বেসরকারি কোনও সংস্থা বা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত, কোরোনা মোরাবিলায় তাঁদের সরকারি স্বেচ্ছাসেবী হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে । তাঁরা সাধারণ মানুষকে পরিষেবা দিতে পারবেন সরকারি আর্বান প্রাইমারি হেল্থ সেন্টারে (UPHC) ।

হাওড়া পৌরনিগম সূত্রে আরও জানা গেছে, এক্ষেত্রে ইচ্ছুক চিকিৎসকরা commissioner.howrah@gmail.com -এ আবেদন করতে পারবেন । কোরোনা মোকাবিলায় পৌরনিগম যে যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করেছে এই উদ্যোগ তার অন্যতম উদাহরণ । পাশাপাশি শহরবাসীকে আরও ভালো চিকিৎসা পরিষেবা প্রদানে এটি একটি খুবই গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করছে ওয়াকিবহল মহল ।

এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে হাওড়া পৌরনিগমের পক্ষ থেকে

এ বিষয়ে হাওড়া পৌরনিগমের বর্তমান প্রশাসক তথা কমিশনার ধবল জৈন জানান, পৌর নিগমের কাছে পর্যাপ্ত চিকিৎসক রয়েছে । কিন্তু যদি অতিরিক্ত চিকিৎসক যোগদান করেন তাহলে কোরোনা মোকাবিলা আরও দ্রুততার সঙ্গে সম্ভব । তাই প্রত্যেকটি UPHC-তে পৌরনিগমের চিকিৎসকদের পাশাপাশি সরকারি পরিষেবায় যুক্ত নন এমন চিকিৎসকরাও যদি যোগ দেন, তাহলে তাঁদের সমস্ত রকম সুরক্ষা সামগ্রীর সঙ্গে চিকিৎসার সুযোগ দেওয়া হবে । শহরবাসীর সুস্থ ভবিষ্যৎ চিন্তা করেই পৌরনিগমের এই পদক্ষেপ ।

ABOUT THE AUTHOR

...view details