পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

শহিদ জওয়ান বাবলুর পরিবারকে ৫ লাখ টাকার চেক রাজ্যের

কাশ্মীর হামলায় শহিদ জওয়ান বাবলু সাঁতরার পরিবারের হাতে ৫ লাখ টাকার চেক তুলে দেওয়া হয়েছে। তাঁর স্ত্রীকে রাজ্য সরকারের তরফে সরকারি চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

By

Published : Feb 22, 2019, 6:23 AM IST

বাবলু সাঁতরার মায়ের হাতে চেক তুলে দিচ্ছেন রাজ্যের মন্ত্রীরা

হাওড়া, ২২ ফেব্রুয়ারি : রাজ্য সরকারের তরফে কাশ্মীরে শহিদ CRPF জওয়ান বাবলু সাঁতরার পরিবারকে ৫ লাখ টাকার চেক দেওয়া হল। গতকাল রাজ্যের দুই মন্ত্রী অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায় এবং উলুবেড়িয়া দক্ষিণ কেন্দ্রের বিধায়ক পুলক রায় বাবলু সাঁতরার বাড়িতে যান। তাঁরা শহিদের পরিবারের হাতে ৫ লাখ টাকার চেক তুলে দেন। এমন কী বাবলু সাঁতরার স্ত্রীকে রাজ্য সরকারের তরফে সরকারি চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়।

দেখুন ভিডিয়ো

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার শহিদ পরিবারের একজনকে সরকারি চাকরি ও ৫ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেন। তারপর গতকাল বিকেলে সরকারি প্রতিনিধি হিসাবে অরূপ রায়, রাজীব বন্দ্যোপাধ্যায় ও পুলক রায় ওই শহিদ পরিবারের বাড়িতে পৌঁছে যান। তাঁরা বাবলু সাঁতরার মা বনমালা সাঁতরার হাতে ৫ লাখ টাকার চেকটি তুলে দেন। তাঁদের কোনও রকম সমস্যা আছে কি না তা রাজীববাবুরা জানতে চান। মিতার কাছে জানতে চাওয়া হয়, তাঁর চাকরি সংক্রান্ত বিষয়ে কোনও অগ্রাধিকার আছে কি না।

মিতা সাঁতরা কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে আধুনিক ইতিহাস বিষয়ে স্নাতকোত্তর। তিনি জানান, যোগ্যতা অনুযায়ী তাঁকে যে কাজ দেওয়া হবে তিনি সেই কাজই করতে রাজি আছেন। তবে যেহেতু তাঁর ছয় বছরের একটি শিশুকন্যা এবং বৃদ্ধা শাশুড়ি আছেন তাই তাঁদের কথা ভেবে সরকার যদি তাঁকে স্থানীয় কোনও এলাকায় চাকরির ব্যবস্থা করে দেয় তাহলে তাঁরা সকলেই উপকৃত হবেন। রাজ্যের দুই মন্ত্রী তাঁকে প্রতিশ্রুতি দেন, স্থানীয় এলাকাতে তাঁর চাকরির বিষয়টিকে প্রাধান্য দেওয়া হবে। বিধায়ক পুলক রায় সব সময় তাঁদের পাশে থাকার আশ্বাস দেন। মিতাকে তাঁর বায়োডাটা পুলক রায়ের হাতে দিতে বলা হয়।

অরূপ রায় বলেন, ঘটনার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফোনে শহিদ বাবলু সাঁতরার মা বনমালা সাঁতরার সঙ্গে কথা বলেছিলেন। তখনই তিনি এই পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন। সেই মতো তাঁরা বাবলুর মায়ের হাতে ৫ লাখ টাকার চেক তুলে দেন। এবং তাঁর স্ত্রীকে চাকরি দেওয়ার কথা সরকারি ভাবে জানাতে আসেন।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details