পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 24, 2022, 8:35 PM IST

ETV Bharat / state

TMC Office in PMAY House: ডানকুনিতে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরে তৃণমূলের পার্টি অফিস

ডানকুনিতে (Hooghly News) প্রধানমন্ত্রী আবাস যোজনার (Pradhan Mantri Awas Yojana) ঘরে চলছে তৃণমূলের পার্টি অফিস (TMC Office in PMAY House)। এই নিয়েই সরব হয়েছে বিরোধীরা ৷ তবে শাসক দলের দাবি, দলীয় কার্যালয় (TMC party office) ভেঙে যাওয়ায় বাড়ির মালিকের অনুমতি নিয়ে সাময়িক ভাবে ওই বাড়িতে পার্টি অফিসের কাজ চালানো হচ্ছে ৷

tmc-party-office-inside-pm-awas-yojana-room-in-dankuni
ডানকুনিতে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরে তৃণমূলের পার্টি অফিস

ডানকুনি, 24 নভেম্বর: প্রধানমন্ত্রী আবাস যোজনার (Pradhan Mantri Awas Yojana) ঘরে চলছে তৃণমূলের পার্টি অফিস (TMC Office in PMAY House)। রীতিমতো পার্টি অফিসের বোর্ড লাগিয়ে শাসকদলের কাজ চলছে (Hooghly News)। এতেই তোপ দেগেছে বিরোধীরা । গরিব মানুষদের জন্য সরকারি প্রকল্পে এই বাড়ি দেওয়া হয় । বহু মানুষ আছেন প্রকৃত অৰ্থে যাঁদের প্ৰয়োজন তাঁরা বাড়ি পাননি । কিন্তু সরকারি প্রকল্পের এই বাড়িতে কীভাবে পার্টি অফিস (TMC party office) বানানো যায়, সেই প্রশ্ন সকলের ।

ডানকুনি পৌরসভার 8 নম্বর ওয়ার্ডের নোনাপুকুরের ধারে বরুণ দাসের একটি আবাস যোজনার বাড়ি রয়েছে । সেখানে কিছুটা কাজ বাকি আছে । সেই বাড়িতে ডানকুনি শহর তৃণমূল কংগ্রেসের 8 নম্বর ওয়ার্ডের কার্যালয় তৈরি করে কাজ চলছে । প্রায় কয়েক মাস ধরে এই পার্টি অফিস চলছে । বাড়ির মালিক শাসক দলের অনুরোধে এই বাড়িটি দিয়েছে । মালিক ও তৃণমূলের বক্তব্য, পুকুরের পাশে নতুন পার্টি অফিস হচ্ছিল । সেই কারণে এই প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরটি নেওয়া হয়েছে । তবে সংবাদমাধ্যমে ঘটনাটি সামনে আসায় বাড়ির মালিক বরুণ দাসের সাফাই, বাড়িটি তৈরি হলেও এখনও জল ও বিদ্যুৎ-এর ব্যবস্থা হয়নি । তাই সেখানে বসবাস করা যায় না । তৃণমূলকে অস্থায়ী ভাবে অফিস করতে দেওয়া হয়েছে । তিনি অন্য বাড়িতে থাকেন ।

স্থানীয় বিজেপি নেতা দেবাশিস মুখোপাধ্যায়ের অভিযোগ, হাউসিং ফর অল কেন্দ্রীয় সরকারি প্রকল্প । সেই প্রকল্পে যাঁদের বাড়ি নেই তাঁদের জন্য বাড়ি করে দেওয়া হয় । আর ডানকুনি আট নম্বর ওয়ার্ডে যাঁর বাড়িতে তৃণমূল অফিস চলছে, তাঁর অন্য জায়গায় বাড়ি আছে । আসলে তৃণমূল আর দুর্নীতি সমার্থক । ডানকুনিতে খুঁজলে এমন অনেক বাড়ি পাওয়া যাবে, যে গুলো ভাড়া খাটানো হচ্ছে ।"

আরও পড়ুন:পঞ্চায়েত ভোটের আগে প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনায় রাজ্যকে ₹8200 কোটি বরাদ্দ কেন্দ্রের

হুগলি জেলার এসএফআই-এর সভাপতি অর্ণব দাস বলেন, "এটা নতুন ঘটনা নয় । সরকারি জায়গা দখল করে তৃণমূলের পার্টি অফিস ও ক্যাম্প চলছে । বর্ধমানে আমরা দেখেছিলাম তৃণমূলের পার্টি অফিসে বোমা তৈরি হচ্ছে । মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যত্বে সবই সম্ভব । পশ্চিমবঙ্গে যাঁদের বাড়ির প্রয়োজন তাঁরা পাচ্ছেন না । যাঁদের প্রয়োজন নেই তাঁরা বাড়ি পাচ্ছেন ।"

ডানকুনিতে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরে তৃণমূলের পার্টি অফিস

স্থানীয় তৃণমূল নেতা প্রকাশ রাহার দাবি, "তৃণমূলের কার্যালয়টি ভেঙে যাওয়ার ফলে অস্থায়ীভাবে বাড়ির মালিক তাঁদের এই কার্যালয়টি চালানোর জন্য অনুমতি দিয়েছেন । এলাকার মানুষকে পরিষেবা দিতে অস্থায়ীভাবে পার্টি অফিসটি চলছে । পুরনো জায়গায় নয়া পার্টি অফিস নির্মাণ হয়ে গেলেই সেখানে চলে যাওয়া হবে । বিরোধীদের কাজ অভিযোগ করা, তাই ওরা এটা করছে ।"

ABOUT THE AUTHOR

...view details