পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Suvendu Adhikari on TATA: টাটাদের শঙ্খ বাজিয়ে রাজ্যে ফেরানোর বার্তা শুভেন্দুর, 'বেইমান' বললেন কুণাল

মঙ্গলবার সিঙ্গুরের সভা থেকে টাটাদের রাজ্যে ফিরিয়ে আনার বার্তা দিলেন শুভেন্দু অধিকারী ৷ পালটা কটাক্ষ কুণাল ঘোষের ৷

By

Published : Apr 18, 2023, 10:13 PM IST

Updated : Apr 18, 2023, 10:35 PM IST

ETV Bharat
ফাইল ছবি

শুভেন্দু অধিকারীর বক্তব্য

সিঙ্গুর, 18 এপ্রিল:কয়েকবছর আগে সিঙ্গুরে এসে তৎকালীন বিজেপি নেতা মুকুল রায় সিঙ্গুর আন্দোলন নিয়ে প্রশ্নচিহ্ন তুলে বলেছিলেন সিঙ্গুর আন্দোলন করা ঠিক হয়নি। এবার সিঙ্গুর থেকে টাটাদের চলে যাওয়ার জন্য সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়ী করলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ এমনকী বিজেপি ক্ষমতায় এলে টাটাদের ফুলের মালা পরিয়ে শঙ্খ বাজিয়ে রাজ্যে ফিরিয়ে আনা হবে বলেও এদিন দাবি করেন শুভেন্দু ৷

মঙ্গলবার সিঙ্গুরের বড়া হাওয়াখানা এলাকায় বিজেপি'র এক জনসভা ছিল ৷ সেই সভা থেকে সিঙ্গুর আন্দোলন প্রসঙ্গে শুভেন্দু বলেন,"16 দিন এখানে বসে ড্রামা করে টাটাকে তাড়িয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । আপনারা শিল্প চান না মমতার ডিনামাইট চান । বিজেপি যদি রাজ্যে ক্ষমতায় আসে তাহলে টাটাকে ফুলের মালা পরিয়ে শঙ্খ বাজিয়ে রাজ্যে ফিরিয়ে আনা হবে ৷ বিনিয়োগ ও কর্মসংস্থান হবে ৷" তাঁর আরও কটাক্ষ, মমতার সিঙ্গুর আন্দোলনের উদ্দেশ্য কৃষি জমি ফিরেয়ে দেওয়া ছিল না, ছিল মুখ্যমন্ত্রী হওয়া । মমতা বন্দ্যোপাধ্যায় সবথেকে বড় সর্বনাশ করে গিয়েছেন, টাটা কারখানা ধ্বংস করে।

উল্লেখ্য, 2006 সাল নাগাদ তৃণমূল যখন সিঙ্গুরে জোর করে জমি অধিগ্রহণ বিরোধী আন্দোলন শুরু করে তখন তৃণমূলের ছিলেন শুভেন্দু অধিকারী ৷ তাই এতদিন পরে তাঁর তৎকালীন নেত্রী সম্পর্কে শুভেন্দুর এই মন্তব্য নতুন করে বিতর্ক তৈরি করেছে ৷ প্রত্যাশিতভাবে এর জবাবও দিয়েছে তৃণমূল ৷ শুভেন্দুকে 'বেইমান' বলা হয়েছে ৷ দলের মুখপাত্র কুণাল ঘোষ এদিন টুইটে লেখেন, "সিঙ্গুর আন্দোলন 2005,6,7,8.. শুভেন্দু 2009 সালে তৃণমূল সাংসদ হন ৷ ওর বাবা তৃণমূল থেকে কেন্দ্রীয় মন্ত্রী ৷ গোটা পরিবারের এতগুলো পদ, ক্ষমতা ৷ আজ 2023 সালে শুভেন্দুর মুখে সিঙ্গুরের সমালোচনা ৷ তখন মমতা বন্দ্যোপাধ্যায়ের পিছনে হেঁটে কেরিয়ার ৷ আর উল্টোকথা ? বেইমান ৷"

আরও পড়ুন:যেদিন চাইবে সেদিন জেলে ঢুকিয়ে দেবে, অভিষেককে সিবিআই নোটিশ প্রসঙ্গে মন্তব্য শুভেন্দুর

Last Updated : Apr 18, 2023, 10:35 PM IST

ABOUT THE AUTHOR

...view details