পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 28, 2020, 3:35 AM IST

ETV Bharat / state

দেশের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করতে কিছু শক্তি গভীর ষড়যন্ত্র করছে : সায়ন্তন বসু

CAA বিরোধী আন্দোলন নিয়ে সরব BJP নেতা সায়ন্তন বসু । বলেন, ভারতের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করতে কিছু শক্তি গভীর ষড়যন্ত্র করছে । তার মধ্যে মূলত যারা CAA বিরোধী হয়ে নাটক করছে । এখানে বিদেশি শক্তির পয়সা আছে ।

Sayantan Basu on Delhi violence
CAA বিরোধী আন্দোলন নিয়ে সায়ন্তন বসু

হুগলি, 27 ফেব্রুয়ারি : CAA বিরোধী আন্দোলন নিয়ে ফের সরব হলেন BJP নেতা সায়ন্তন বসু। একহাত নিলেন কংগ্রেস-তৃণমূলকে। বলেন, "ভারতের ভাবমূর্তিকে কালিমালিপ্ত করতে কিছু শক্তি গভীর ষড়যন্ত্র করছে । তার মধ্যে মূলত যারা CAA বিরোধী হয়ে নাটক করছে । এখানে বিদেশি শক্তির পয়সা আছে । তাই উস্কানি দিচ্ছে কংগ্রেস, তৃণমূল, AAP-এর মতো দলগুলি । যারা ভোটব্যাঙ্কের স্বার্থে রাজনীতি করছে । এদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেবে সরকার ।"

বৃহস্পতিবার দলের হুগলির সাংগঠনিক কার্যালয়ে আসেন সায়ন্তন বসু ও লকেট চট্টোপাধ্যায় । সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সায়ন্তন বসু বলেন, "পার্ক সার্কাসে বাংলাদেশিরা অবরোধ করেছে । বিদেশি সংস্থাগুলির পয়সায় অবরোধ হচ্ছে । পুলিশকে দিয়ে অবরোধ করানোর চেষ্টা চলেছে । আমি চ্যান্লেগুলিকে বলতে চাই, যখন সরকার এসব অপরাধীর বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেবে, দয়া করে কান্নাকাটি করবেন না । বাস, ট্রাম পুড়িয়ে দেওয়ার পর ব্যবস্থা নিয়েছিল উত্তরপ্রদেশ সরকার । তখন আমাদের রাজ্যের কিছু মিডিয়ার ভূমিকা ছিল দুর্ভাগ্যজনক । তারা এমন কান্নাকাটি করল যেন মনে হল উত্তরপ্রদেশের পুলিশ নিদারুণ অত্যাচার করছে । কিন্তু যারা এত লোক মারল, মাত্র 26 বছর বয়সি একজন IB অফিসার মারা গেলেন, দিল্লি পুলিশের হেড কনস্টেবলকে খুন করল, ভারত সরকারের কাছে আমরা অনুরোধ করছি তাদের যেন কোনওভাবে রেয়াত না করা হয় ।"

কী বললেন BJP নেতা ? দেখুন ভিডিয়ো...

দিল্লিতে হিংসার ঘটনায় বিরোধীদের একাংশ BJP-কে কাঠগড়ায় দাঁড় করিয়েছে । এপ্রসঙ্গে সায়ন্তন বসুর বক্তব্য, "BJP করাচ্ছে কী প্রমাণ আছে? জাফরাবাদে কি BJP অবরোধ করেছিল? জাফরাবাদে যারা অবরোধ করছে,পার্ক সার্কাসে যারা অবরোধ করছে, তারাই এই ঘটনার সঙ্গে যুক্ত । আমি তো আগেই বলেছি, পার্ক সার্কাসে বাংলাদেশিরা অবরোধ করছে । আমাদের সরকার, আমরা কেন অবরোধ করব?"

দিল্লিসহ বিভিন্ন ইশুতে বিরোধীদের BJP-র বিরুদ্ধে সরব হওয়া প্রসঙ্গে তাঁর মন্তব্য, "পৌরভোটে এর কোনও প্রভাব পড়বে না । পশ্চিমবঙ্গকে বাংলাদেশ করার পরিকল্পনা চলছে । ভারতেকে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে ।"

হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে পাশে বসিয়ে তিনি অভিযোগ করেন, সাংসদের পয়সা কেন DM আটকে রেখে দিয়েছেন? এই প্রশ্ন করা উচিত। আরামবাগ পৌরসভার চেয়ারম্যান দুর্নীতির কারণে এলাকাছাড়া হয়েছেন । বলেন, "দুর্নীতি বড় ইশু হতে চলেছে পৌরসভায় । আমাদের দুর্নীতিমুক্ত পৌরসভা করতে হবে ।"

ABOUT THE AUTHOR

...view details