পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 25, 2023, 9:25 PM IST

ETV Bharat / state

STF arrested a youth: দাদপুরে জঙ্গি সন্দেহে এসটিএফের জালে এক যুবক

জঙ্গি সন্দেহে হুগলির দাদপুর থেকে গ্রেফতার এক যুবক ৷ তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে কলকাতায় ৷ নভেম্বর মাসে জঙ্গি সন্দেহে মনিরঊদ্দিন খান নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ।

STF arrested a youth
জঙ্গি সন্দেহে গ্রেফতার এক যুবক

জঙ্গি সন্দেহে গ্রেফতার এক যুবক

হুগলি, 25 এপ্রিল: জঙ্গি সন্দেহে মামার বাড়ি থেকে গ্রেফতার মুর্শিদাবাদের যুবক ৷ ভোর পাঁচটা নাগাদ তাকে ঘুম থেকে তুলে নিয়ে গেল স্পেশাল টাস্ক ফোর্স। হুগলির দাদপুর থানা এলাকার আমড়া গ্রামের বাসিন্দা সন্দেহজনক ওই যুবক ৷ ভবানী ভবন সূত্রে খবর, আল কায়েদা জঙ্গি সন্দেহে তাঁকে গ্রেফতার করেছে রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্স-এর গোয়েন্দারা।

জানা গিয়েছে, অসুস্থ দিদিমাকে দেখতে গত রবিবার বিকাল পাঁচটা নাগাদ দাদপুরে আসেন নাসিম। মঙ্গলবার ভোর পাঁচটা নাগাদ আমড়া গ্রামে ঢোকে পুলিশের গাড়ি। এরপর শেখ নাসিমকে দাদপুর থানায় নিয়ে যাওয়া হয়। সেখানেই বাড়ির লোক জানতে পারেন, নাসিম জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত রয়েছে। দীর্ঘক্ষণ থানায় আটকে রাখার পর কলকাতা পুলিশ তাঁকে নিয়ে আসে কলকাতায় ৷ মামা শেখ গোলাম বলেন, "রবিবার বিকেল 5টায় আমাদের বাড়িতে আসে। দিদার শরীর খারাপ হওয়ায় তাঁকে দেখতে এসেছে বলে ৷ এরপর মঙ্গলবার সকালে পুলিশ এসে ওকে নিয়ে যায় ৷ সে পড়াশোনা করত পাঁশকুড়াতে। আমরা ভাগ্নে বলেছে, সে এই কাজে যুক্ত নয়। আর কিছু জানি না ৷"

গ্রামবাসী মনিরুল ইসলাম বলেন, "আমরা সঠিক কী হয়েছে জানি না। ভাগ্নে আসত ৷ ভালো ছেলে বলেই জানতাম। মুর্শিদাবাদে বাড়ি। ওদের দুই তরফের পরিবার খুবই ভালো বলেই জানতাম। এই ঘটনা শুনে আমরা হতবাক।"

আরও পড়ুন:সেনার তথ্য পাচারের পর সক্রিয় স্বরাষ্ট্রমন্ত্রক, তিনদিন ওত পেতে এসটিএফের জালে গুড্ডু

উল্লেখ্য, নভেম্বর মাসে জঙ্গি সন্দেহে মনিরঊদ্দিন খান নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগ। তাকে দক্ষিণ 24 পরগনার মথুরাপুর থেকে গ্রেফতার করা হয়েছিল। মূলত রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের গোয়েন্দাদের অভিযোগ এই রাজ্যে একাধিক ব্যক্তি আল কায়দা মডিউলের স্লিপার সেল হিসাবে আত্মগোপন করে রয়েছে। একে একে তাঁদের খুঁজে বার করে নিজেদের হেফাজতে নিয়ে এই রাজ্য থেকে জঙ্গি কার্যকলাপ চিরতরে বন্ধ করতে ময়দানে নেমেছে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স।

ABOUT THE AUTHOR

...view details