পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

"দিদিকে বলো"-র ধাঁচে শিলিগুড়িতে অশোকের "মেয়রকে বলো"

রাজ্যজুড়ে "দিদিকে বলো" কর্মসূচি চলছে ৷ অনেকটা সেই ধাঁচেই শিলিগুড়িতে এবার মেয়রকে বলো কর্মসূচি নিচ্ছেন পৌরনিগমের মেয়র অশোক ভট্টাচার্য । শহরে রাখা একাধিক সাজেশন বক্সে লিখিত প্রস্তাব ও অভিযোগ মেয়রকে জানাতে পারবেন বাসিন্দারা ।

By

Published : Aug 20, 2019, 3:08 PM IST

Updated : Aug 20, 2019, 3:35 PM IST

ফাইল ফোটো

শিলিগুড়ি, 20 অগাস্ট : রাজ্যজুড়ে "দিদিকে বলো" কর্মসূচি চালাচ্ছে শাসক দল তৃণমূল কংগ্রেস । নেতা, মন্ত্রী, বিধায়করা গ্রাম ও শহরে গিয়ে শুনছেন মানুষের নানা অভিযোগ । সমস্ত কাজকর্ম অন্দর থেকে দেখভাল করছে প্রশান্ত কিশোর ও তাঁর টিম । অনেকটা সেই ধাঁচেই শিলিগুড়িতে এবার মেয়রকে বলো কর্মসূচি নিচ্ছেন পৌরনিগমের মেয়র অশোক ভট্টাচার্য । তবে এক্ষেত্রে পেশাদার কাউকে নিয়োগ করবে না পৌরনিগম । শহরে রাখা একাধিক সাজেশন বক্সে লিখিত প্রস্তাব ও অভিযোগ মেয়রকে জানাতে পারবেন বাসিন্দারা ।

কেন হঠাৎ এই উদ্যোগ? তাহলে কি "দিদিকে বলো"-য় সুফল মিলছে বলেই মনে হচ্ছে? মেয়র বলেন, "পিকে টিকেতে বিশ্বাসী নই । আসলে গতকাল শহরে নাগরিক কনভেনশন করেছি । সেখানেই সাজেশন বক্স রাখা হয়েছিল । 150 জন নাগরিক সেই বক্সে লিখিতভাবে শহরের পরিষেবা নিয়ে তাদের মতামত দিয়েছেন । সেগুলি খতিয়ে দেখেছি । কিছু মতামত গ্রহণযোগ্য । মানুষ কি চান তা জানতে এবার পৌরনিগমে পাকাপাকিভাবে সাজেশন বক্স রাখব । কাউন্সিলররা চাইলে নিজ নিজ ওয়ার্ডে এই ধরনের বক্স রাখবেন । বক্সে আসা বাসিন্দাদের মতামত, অভাব-অভিযোগ ও প্রত্যাশা জেনে আমরাও সঠিক দিশায় এগোতে পারব ।"

ভিডিয়োয় দেখুন...

এক্ষেত্রেও কি অভাব অভিযোগ শুনতে কোনও পেশাদার নিয়োগ করবে বাম পৌরবোর্ড? মেয়র জানান, কাউকে নিয়োগ করা হবে না । ওয়ার্ড কমিটি এবং পৌরনিগম নিজেরাই সাজেশন বক্সে আসা অভাব অভিযোগ বা মতামত দেখে সিদ্ধান্ত নেবেন ।

Last Updated : Aug 20, 2019, 3:35 PM IST

ABOUT THE AUTHOR

...view details