পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

দার্জিলিং সদর থানা চত্বরে রাসায়নিক স্প্রে দমকলের

কোরোনা সংক্রমণ রুখতে দার্জিলিং থানা চত্বরে দমকল কর্মীরা বিশেষ রাসায়নিক স্প্রে করল । পাহাড়ে কোরোনার থাবা পড়তেই নড়েচড়ে বসেছে GTA র বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থাগুলিও । পৌরসভা থেকে শুরু করে দমকলের তরফে চলছে জীবাণু মুক্ত করার কাজ

By

Published : Apr 7, 2020, 10:59 AM IST

Fire brigade sanitize Darjeeling Police station
দার্জিলিং থানাতে জীবাণু মুক্ত করতে রাসায়নিক স্প্রে দমকলের

দার্জিলিং, 7 এপ্রিল: এবার দার্জিলিং সদর থানাকে জীবাণুমুক্ত করতে রাসায়নিক স্প্রে করল দমকল বিভাগ । কোরোনা সংক্রমণ রুখতে গতকাল দার্জিলিং থানা চত্বরে বিশেষ এই রাসায়নিক স্প্রে করেন দমকলকর্মীরা ।

পাহাড়ে কোরোনার থাবা পড়তেই নড়েচড়ে বসেছে GTA । পৌরসভা থেকে শুরু করে দমকলের তরফে চলছে জীবাণুমুক্ত করার কাজ । দার্জিলিং থানা চত্বরে দমকলের তরফে রাসায়নিক স্প্রে করা হয় । সম্প্রতি চা বাগানগুলিতেও দেখা গেছে জীবাণুনাশক রাসায়নিক স্প্রে করতে । দার্জিলিং, কার্শিয়াং ও কালিম্পং পৌরসভার তরফে একাজ করা হচ্ছে। পাশাপাশি কালিম্পঙে পৌরসভা, দমকল এবং পুলিশের তরফে জরুরি পরিষেবার গাড়িগুলিতে প্রতিদিন রাসায়নিক স্প্রে করা হচ্ছে ।

পাহাড়ে কোরোনার উৎসস্থল হিসাবে পরিণত হয়েছে কালিম্পং । ইতিমধ্যেই কালিম্পঙে কোরোনায় আক্রান্ত হয়ে চেন্নাই ফেরত এক মহিলার মৃত্যু হয়েছে। ওই মহিলার সংস্পর্শে পরিবারের 10 জনের সোয়াব পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে । এটা আর কোনওভাবেই যাতে ছড়াতে না পারে তারজন্য চেষ্টা চলছে পাহাড় ও সংলগ্ন এলাকায় । কালিম্পঙে 46 জনকে কোয়ারানটাইন সেন্টারে রাখা হয়েছে । সেলফ কোয়ারানটাইনে রয়েছেন 392 জন ।

ABOUT THE AUTHOR

...view details