পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

জরিমানা নয়, হেলমেটহীন বাইক আরোহীদের ভাইফোঁটা

বালুরঘাট থানা সংলগ্ন চৌমাথা রাস্তায় চলে পথ নিরাপত্তার ভাঁইফোটা । সেখানে হেলমেটবিহীন আরোহীদের আটকে জরিমানা করা হয়নি । কপালে ফোঁটা ও ধান-দূর্বা দিয়ে দীর্ঘায়ু কামনা করা হয় । চকোলেট ও মিষ্টিমুখ করানো হয় ।

By

Published : Oct 30, 2019, 6:31 AM IST

Updated : Oct 30, 2019, 10:44 AM IST

হেলমেটহীন বাইক আরোহীকে ভাইফোঁটা

বালুরঘাট, 30 অক্টোবর : জরিমানা নয় ৷ হেলমেট না পরে বাইক চালানোয় কপালে পড়ল ভাইফোঁটা ৷ মোটরবাইক আরোহীদের হেলমেট ব্যবহারের বার্তা দিতে এই উদ্যোগ নিল বালুরঘাট ট্র্যাফিক পুলিশ । জরিমানার বদলে হেলমেটহীন মোটরবাইক আরোহীদের কপালে ফোঁটা দিয়ে দীর্ঘায়ু কামনা করলেন মহিলা সিভিক ভলান্টিয়াররা । গতকাল বালুরঘাট থানার সামনে হেলমেটহীন মোটরবাইক আরোহীদের থামিয়ে কপালে ফোঁটা দেওয়া হয় । দুর্ঘটনা রোধের প্রাথমিক শর্ত পূরণে অঙ্গীকারবদ্ধ হলেন মোটরবাইক আরোহীরাও।

হেলমেটহীন এক বাইক আরোহীকে ভাইফোঁটা

রাস্তা আটকে বা অভিযান চালিয়ে হেলমেটবিহীন আরোহীদের জরিমানা করা হয় । তা সত্ত্বেও অনেক বাইক আরোহী হেলমেট পরেন না ৷ সেজন্য দক্ষিণ দিনাজপুরের ট্র্যাফিক পুলিশ উৎসবের দিনগুলিকে ব্যবহার করে সেফ ড্রাইভ সেভ লাইফের প্রচার শুরু করেছে । দুর্গাপূজা ও দীপাবলি তো বটেই, এবার ভাঁইফোটাকেও ব্যবহার করা হল ।

হেলমেটহীন বাইক আরোহীকে ভাইফোঁটা

গতকাল বালুরঘাট ট্র্যাফিক পুলিশের উদ্যোগে হেলমেটবিহীন আরোহীদের ভাঁইফোটা দিলেন মহিলা সিভিক ভলান্টিয়াররা । DSP ট্র্যাফিক অরিন্দম পালচৌধুরি, উৎপল সরকার সহ অন্য ট্র্যাফিক পুলিশ ও মহিলা সিভিক ভলান্টিয়ারদের উপস্থিতিতে বালুরঘাট থানা সংলগ্ন চৌমাথা রাস্তায় চলে পথ নিরাপত্তার ভাঁইফোটা । সেখানে হেলমেটবিহীন আরোহীদের আটকে জরিমানা করা হয়নি । কপালে ফোঁটা ও ধান-দূর্বা দিয়ে দীর্ঘায়ু কামনা করা হয় । চকোলেট ও মিষ্টিমুখ করানো হয় ।

চকোলেট ও মিষ্টিমুখ করানো হয় ।

হেলমেটহীন এক মোটরবাইক আরোহী সৃঞ্জয় স্যানাল বলেন, "হেলমেট ছাড়া মোটরবাইক চালিয়ে যাচ্ছিলাম । দিদিরা আটকে ফোঁটা দিয়ে দীর্ঘায়ু কামনা করে ৷" এখন থেকে হেলমেট পরেই বাইক চালাবেন বলে সিভিক ভলান্টিয়ার দিদিদের কথা দেন তিনি ।

DSP ট্র্যাফিক অরিন্দম পালচৌধুরি বলেন, পথ দুর্ঘটনা কমাতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে । হেলমেট পরে বাইক চালানোর প্রচার করতেই ভাইফোঁটাকে বেছে নেওয়া হয়েছে ।

Last Updated : Oct 30, 2019, 10:44 AM IST

ABOUT THE AUTHOR

...view details