পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ভোট-পরবর্তী হিংসা দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে, আহত এক বিজেপি কর্মী

আবারও ভোট-পরবর্তী হিংসা দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে। বিজেপি কর্মী ছোটন মালাকারকে রাস্তায় ফেলে ধারালো অস্ত্র দিয়ে মারধর করা হয়। এবং তার স্ত্রীকেও শারীরিকভাবে হেনস্থা করে খুনের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। যদিও ঘটনার কথা অস্বীকার শাসকদলের।

By

Published : May 23, 2021, 7:39 PM IST

ভোট-পরবর্তী হিংসা বালুরঘাটে
ভোট-পরবর্তী হিংসা বালুরঘাটে

23 মে, বালুরঘাট; বিধানসভা 2021-র নির্বাচন ফলাফল ঘোষণার পর রাজ্যের বিভিন্ন জেলায় এখনও অব্যাহত হিংসা-মারামারি ৷ দক্ষিণ দিনাজপুর জেলাতেও একই ঘটনা ঘটল। রবিবার সকালে বালুরঘাটের এক বিজেপি কর্মীকে মারধর করে মাথা ফাটিয়ে দেয় একদল দুষ্কৃতী। ঘটনায় বিজেপির পক্ষ থেকে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলা হয়েছে। যদিও তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ অস্বীকার করা হয়।

অভিযোগ, গতকাল তৃণমূলের কিছু দুষ্কৃতী বালুরঘাট টাউনে বিজেপির শক্তিকেন্দ্রের প্রমুখ ছোটন মালাকারকে খুঁজতে তাঁর বাড়ি যায়। সেখানে তাঁকে না পেয়ে তাঁর স্ত্রীকে শারীরিকভাবে হেনস্থা করে এবং খুনের হুমকি দেয়। এদিন সকালে খাদিমপুর বটতলা সংলগ্ন বাজার এলাকায় ছোটন মালাকারকে একা পেয়ে তৃণমূলের দুষ্কৃতীরা তাঁকে ধারালো অস্ত্র দিয়ে মারধর করে গুরুতরভাবে জখম করে বলে অভিযোগ। বর্তমানে ওই বিজেপি কর্মী জখম অবস্থায় বালুরঘাট জেলা হাসপাতালে ভর্তি রয়েছেন।

বালুরঘাটে আক্রান্ত বিজেপি কর্মী

আহত বিজেপি কর্মী ছোটন মালাকারের স্ত্রী মামনি মোহন্ত মালাকার জানান, বিজেপি করার অপরাধে ভোটের পর থেকে হুমকি দেওয়া হচ্ছিল। প্রাণের ভয়ে স্বামী দীর্ঘদিন লুকিয়ে বেড়াচ্ছেন। গতকাল রাতে তৃণমূলের দুষ্কৃতীরা বাড়ি এসে হামলা চালায় এবং আমার হাত ধরে টানাটানি করে। আজ সকালে স্বামী ফিরে আসতেই তাঁকে মারধর করে মাথা ফাটিয়ে দেওয়া হয় ও এখন তিনি গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন। বিজেপি কর্মী ছোটন মালাকার জানান, বিজেপি করার অপরাধে তৃণমূলের দুষ্কৃতীরা আমাকে মারধর করে। দক্ষিণ দিনাজপুর বিজেপি জেলা সভাপতি বিনয় বর্মন জানান, ভোট-পরবর্তী হিংসা এখনও অব্যাহত দক্ষিণ দিনাজপুরে। এদিন আমাদের এক শক্তিকেন্দ্রের প্রমুখকে মারধোর করে মাথা ফাটিয়ে দেওয়া হয়। তিনি এখন হাসপাতালে ভর্তি ।

এ বিষয়ে বালুরঘাট থানায় এফআইআর দায়ের করা হয়। অপরদিকে তৃণমূলের পক্ষ থেকে জানানো হয় এই ঘটনায় তাদের কোনও হাত নেই। দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কো-অর্ডিনেটর সুভাষ চাকী বলেন, ‘‘মারধরে তৃণমূল বিশ্বাসী নয়। জানতে পেরেছি ওই যুবক এলাকার একজন দুষ্কৃতী ৷ বিভিন্ন দুষ্কর্মের সঙ্গে জড়িত থাকায় স্থানীয় বাসিন্দারা তাঁকে মারধর করেন। এই ঘটনায় তৃণমূল কোনওভাবেই জড়িত নয়। কোনও ঘটনা ঘটলেই বিজেপি তৃণমূলের ঘাড়ে দোষ চাপাচ্ছে।’’

ABOUT THE AUTHOR

...view details