পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

লকডাউনের মাঝেই কিশোরীর বিয়ে, রুখল চাইল্ড লাইন ও পুলিশ

এক কিশোরীকে বিয়ে দেওয়ার জন্য গতকাল সারা হয়েছিল প্রস্তুতি । খবর পেয়ে বিয়েতে বাধ সাধে চাইল্ড লাইন ও পুলিশ ৷ বংশীহারী থানা এলাকার ঘটনা ।

banshihari
নাবালিকা

By

Published : May 12, 2020, 5:44 PM IST

Updated : May 12, 2020, 6:05 PM IST

বংশীহারী , 12 মে: লকডাউনের মাঝেই আয়োজন করা হয়েছিল বিয়ের । তাও আবার কিশোরীর ৷ আর সেই খবর পেয়ে বিয়ে বন্ধ করল পুলিশ ও চাইল্ড লাইন । বংশীহারী থানার গৌরিপাড়া এলাকার ঘটনা ৷ 18 বছর হওয়ার পরই বিয়ে দিতে হবে বলে পরিবারের তরফে মুচলেকা নেওয়া হয় ।

ওই কিশোরীর বয়স 14 বছর । সে স্থানীয় একটি স্কুলের ছাত্রী । তাকে বিয়ে দেওয়ার জন্য গতকাল সারা হয়েছিল প্রস্তুতি । খবর পেয়ে বিয়েতে বাধ সাধে চাইল্ড লাইন ও পুলিশ ৷ চাইল্ড লাইনের নাসিম রেজা সহ আরও কয়েকজন, বংশীহারী থানার পুলিশ কিশোরীর বাড়ি যায়। বন্ধ করে দেওয়া হয় বিয়ে। পাশাপাশি 18 বছরের আগে যাতে বিয়ে না দেওয়া হয় তা নিয়ে মুচলেকাও নেওয়া হয় ।

এই বিষয়ে নাসিম রেজা বলেন," আমাদের কাছে খবর আসে বংশীহারী থানার গাঙ্গুরিয়া গ্রাম পঞ্চায়েতের গৌরিপাড়ায় এক কিশোরীর বিয়ে হচ্ছে । গিয়ে আমরা নাবালিকার পরিবারকে অনেক বোঝাই ৷ তাঁরা মুচলেকা দেয় যে 18 বছরের আগে কোনও মতেই তাঁদের মেয়ের বিয়ে দেবেন না ।"

বংশীহারী ব্লকের BDO জানান," আমরা ব্লক প্রশাসন এবং চাইল্ড লাইনের পক্ষ থেকে গৌরিপাড়ায় নাবালিকার বিয়ে বন্ধ করতে পেরে খুশি ৷ "

Last Updated : May 12, 2020, 6:05 PM IST

ABOUT THE AUTHOR

...view details