পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ইন্টারভিউয়ের একদিন পর পৌঁছাল অ্যাডমিট কার্ড !

ডাক বিভাগের গাফিলতির কারণে ইন্টারভিউয়ের একদিন পর পৌঁছাল অ্যাডমিট কার্ড । এর জেরে ইন্টারভিউ দিতে পারলেন না চাকরিপ্রার্থী ।

By

Published : Jul 5, 2019, 11:42 PM IST

Updated : Jul 5, 2019, 11:59 PM IST

শিবনাথ ঘোষ

কুমারগঞ্জ, 5 জুলাই : ডাক বিভাগের গাফিলতির জন্য লিখিত পরীক্ষায় পাশ করেও ইন্টারভিউতে বসতে পারলেন না চাকরিপ্রার্থী । কারণ ইন্টারভিউয়ের একদিন পর তাঁর বাড়িতে পৌঁছায় অ্যাডমিট কার্ড । এনিয়ে ডাক বিভাগের জেলা সুপারিন্টেনডেন্ট ও জেলা শাসকের কাছে আজ অভিযোগ দায়ের করেন ওই চাকরিপ্রার্থী । পুরো বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন ডাক বিভাগ কর্তৃপক্ষ ও জেলা শাসক ।

চাকরিপ্রার্থীর নাম শিবনাথ ঘোষ । বাড়ি দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জ থানার মোহনা এলাকায় । বছর দেড়েক আগে শিবনাথ দক্ষিণ দিনাজপুর DRD সেলের DLT (ডিস্ট্রিক্ট লেভেল ট্রেনার) পদের জন্য আবেদন করেন । বছর খানেক আগে ওই পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা হয় । লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন শিবনাথ । চলতি মাসের 3 তারিখ জেলা প্রশাসনিক ভবনে ইন্টারভিউ ছিল তাঁর । জেলা প্রসাশনের পক্ষ থেকে ইন্টারভিউর জন্য অ্যাডমিট কার্ড ডাক বিভাগের মাধ্যমে জুন মাসের 26 তারিখ পাঠানো হয় । শিবনাথের অভিযোগ, 26 জুন স্পিড পোস্টে অ্যাডমিট কার্ড পাঠানো হলেও সেই অ্যাডমিট কার্ড তিনি হাতে পান 4 জুলাই । অর্থাৎ ইন্টারভিউয়ের একদিন পর । ডাক বিভাগের গাফিলতির জন্যই তিনি ইন্টারভিউটি দিতে পারেননি । বলেন, "অবশ্যই এটা পোস্ট অফিসের গাফিলতি । "পরে অবশ্য শিবনাথ খোঁজ নিয়ে জানতে পারেন অ্যাডমিট কার্ডটি প্রথমে হিলি থানার তিওরে গেছিল । সেখান থেকে তাঁর বাড়ি পৌঁছতেই দেরি হয়ে যায় ।

দেখুন ভিডিয়ো

সংশ্লিষ্ট দপ্তরে গিয়েও পুরো বিষয়টি জানান শিবনাথ । তবে তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, ঠিক সময় মত না আসায় আর ইন্টারভিউ নেওয়া যাবে না । এরপর আজ বিকেলে বালুরঘাট প্রধান ডাকঘরে জেলা সুপারিন্টেনডেন্ট ও জেলা শাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন শিবনাথ ।

এবিষয়ে ডাক বিভাগের জেলা সুপারিন্টেনডেন্টের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি । পুরো বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন জেলা শাসক । জেলা শাসকের কাছে শিবনাথ আবেদন জানিয়েছে যদি তাঁকে একবার ইন্টারভিউয়ের সুযোগ দেওয়া হয় ।

Last Updated : Jul 5, 2019, 11:59 PM IST

ABOUT THE AUTHOR

...view details