পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 18, 2020, 5:34 PM IST

ETV Bharat / state

খাবারের দাবিতে পথ অবরোধ মথুরাপুরে

রেশনে দেওয়া চাল পর্যাপ্ত নয় ৷ এমনটাই দাবি করে পথ অবরোধ করে বিক্ষোভ মথুরাপুরে ।

villagers agitation for ration food stuff in mathurapur, south 24 paraganas
পর্যাপ্ত খাবারের দাবিতে পথ অবরোধ দক্ষিণ 24 পরগণার মথুরাপুরে

মথুরাপুর, 18 এপ্রিল : রেশনে দেওয়া 2 কেজি চাল পুরো মাসের জন্য পর্যাপ্ত নয় ৷ এমনটাই দাবি করে খাদ্যের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের । দক্ষিণ 24 পরগনার মথুরাপুর থানা এলাকার লালপুরের ঘটনা । স্থানীয় বাসিন্দাদের দাবি, লকডাউনের জেরে রেশন থেকে কার্ড প্রতি 2 কেজি চাল দেওয়া হচ্ছে । এই 2 কেজি চাল পরিবারের জন্য পর্যাপ্ত নয় ৷ ফলে অনাহারে দিন কাটাতে হচ্ছে অসহায় পরিবারগুলোকে ।

অন্যদিকে, লকডাউনের মেয়াদ বৃদ্ধি পাওয়ায় বিপাকে পড়েছেন দিনমজুর শ্রমিকরা । তাই পর্যাপ্ত খাদ্যের দাবিতে আজ মথুরাপুর থানা এলাকার লালপুরসহ আশেপাশে 4-5 টি গ্রামের বাসিন্দারা প্ল্যাকার্ড হাতে, বাজারের ব্যাগ, হাঁড়ি, কলসি ও শিশুদের নিয়ে লালপুর পঞ্চায়েতের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায় । খবর পেয়ে ঘটনাস্থানে আসে মথুরাপুর থানার পুলিশ । এরপর পুলিশকে ঘিরেও বিক্ষোভ দেখাতে থাকে স্থানীয়রা ৷

এরপর পুলিশ তাদের ক্ষোভের কথা শোনে ৷ আশ্বাস দেয়, এই বিষয়ে উচ্চ পর্যায়ের প্রশাসনের আধিকারিকের সঙ্গে কথা বলবেন । তবে পুলিশ পৌঁছানোর পরও দীর্ঘক্ষণ অবরোধ চালিয়ে যায় ক্ষুব্দ গ্রামবাসীরা । প্রায় কয়েক ঘণ্টা অবরোধ চলার পর অবশেষে পুলিশি আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয় । তবে, গ্রামবাসীদের বক্তব্য পরিমাণ মতো খাবার না পেলে আবারও পথে নেমে বিক্ষোভ দেখাবে তারা ।

ABOUT THE AUTHOR

...view details