পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Bhangar Power Grid: পাওয়ার গ্রিডের গেটে তালা, ফের অশান্ত ভাঙড়

ফের উত্তপ্ত ভাঙড় । মঙ্গলবার সকালে পাওয়ার গ্রিডের গেটে তালা লাগিয়ে নতুন করে আন্দোলন শুরু করে জমি কমিটি ৷ সরকারি চুক্তি অনুযায়ী তাঁদের সমস্ত দাবি পূরণ করা হয়নি বলে অভিযোগ তোলে বিক্ষোভকারীরা (Power Grid In Bhangar) ।

Power Grid In Bhangar news
পাওয়ার গ্রিডের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ ভাঙড়ে

By

Published : Jul 5, 2022, 12:28 PM IST

Updated : Jul 5, 2022, 1:59 PM IST

ভাঙড়, 5 জুলাই: পাওয়ার গ্রিড প্রকল্পের গেটে তালা, সরকারি চুক্তি অনুযায়ী সমস্ত দাবি পূরণ করা হয়নি বলে অভিযোগ তোলে জমি কমিটি । হুমকি দেয় আন্দোলনের । আগেই প্রশাসন জানিয়ে দিয়েছিল, আন্দোলনকারীদের অধিকাংশ দাবিই পূরণ হয়েছে । কিন্তু আজও নিজেদের অবস্থানে অনড় রয়েছে জমি কমিটি । দাবি আদায়ে মঙ্গলবার সকালে পাওয়ার গ্রিডের গেটে তালা লাগিয়ে নতুন করে আন্দোলন শুরু করেছে তাঁরা (Protest Outside the Power Grid) ।

তাঁদের মূলত দাবি, ভাঙড়ের জমি, জীবিকা, বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির সঙ্গে সরকারের যে ভাঙড় চুক্তি হয়েছিল, সেই চুক্তি সরকার না মানার কারণে তাঁরা এই অবস্থান নিয়েছেন । তাঁদের দাবি পূরণ না হওয়ায় এই কর্মসূচী বলে জানান জমি, জীবিকা ও বাস্তুরক্ষা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা হাসান ।

ফের অশান্ত ভাঙড়

আরও পড়ুন: দেগঙ্গায় পাওয়ার গ্রিডের কর্মীদের আটকে বিক্ষোভ চাষিদের

প্রসঙ্গত, পাওয়ার গ্রিড নিয়ে একসময় রণক্ষেত্রে পরিণত হয়েছিল ভাঙড় । সেসব এখন অতীত ৷ এখন আর নেই অলীক-শর্মিষ্টা । নিজেদের দাবি নিয়ে নিজেরাই সচেষ্ট মির্জা হাসান, মোসারেফ মোল্লারা । সঙ্গে খামার আইট, পদ্মপুকুর-সহ এলাকার সাধারণ মানুষ । সবমিলিয়ে মঙ্গলবার সকাল থেকে আবার উত্তপ্ত হয়ে ওঠে ভাঙড় । দাবি মেনে না নিলে আবার অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধ হতে পারে বলে হুঁশিয়ারী দেন স্থানীয়রা । পাওয়ার গ্রিড নিয়ে এর আগেও তাঁরা আন্দোলনে নেমেছিলেন, সরগরম হয়ে উঠেছিল রাজ্য-রাজনীতি । সকাল থেকেই সেই ছবি ভাঙড়ের পাওয়ার গ্রিড চত্বরে ।

Last Updated : Jul 5, 2022, 1:59 PM IST

ABOUT THE AUTHOR

...view details