পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 20, 2023, 11:48 AM IST

ETV Bharat / state

Cooch Behar TMC Inner Clash : জেলায় গোষ্ঠীকোন্দলের জন্য মঞ্চে বসা নেতারাই দায়ী, বিস্ফোরক তৃণমূল বিধায়ক

দলের গোষ্ঠী কোন্দলের জন্য এবার সরাসরি মঞ্চের নেতাদেরকেই দায়ী করলেন তৃণমূল বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া (Jagadish Barma Basunia on TMC Inner Clash)৷ তাঁর বক্তব্য ঘিরে তৃণমূলের অন্দরে শোরগোল পড়ে গিয়েছে।

Etv Bharat
জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া

শুনুন তৃণমূল বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া

কোচবিহার, 20 মার্চ: "কর্মীরা নয়, জেলায় দলীয় গোষ্ঠীকোন্দলের জন্য মঞ্চে বসা নেতারাই দায়ী ।" রবিবার কোচবিহারে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন সিতাইয়ের তৃণমূল বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া (Jagadish Chandra Barma Basunia)। এদিন শহরের রবীন্দ্রভবনে কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের সংখ্যালঘু সেলের দশম জেলা সম্মেলন আয়োজিত হয় । সেই মঞ্চে ভাষণ দিতে গিয়ে এই কথা বলেন সিতাইয়ের তৃণমূল বিধায়ক । মঞ্চে তখন উপস্থিত ছিল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ ৷ আরেক দলীয় বিধায়কের এহেন বক্তব্যে অস্বস্তিতে পড়ে যান তৃণমূলের জেলা নেতারা (Cooch Behar District TMC)। ঘটনার কথা জানাজানি হতেই বিষয়টি নিয়ে তৃণমূলের অন্দরে শোরগোল পড়ে গিয়েছে ।

সম্মেলন মঞ্চে ভাষণ দিতে গিয়ে বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া বলেন, "এখানে যাঁরা বসে আছেন তাঁরা আগে নিজেরা ঠিক হন । এখানে বসে থাকা লোকেরাই এলাকায় গিয়ে মানুষকে বিভ্রান্ত করেন নিজেদের আখের গোছানোর জন্য ।" নেতাদের দেখিয়েন তিনি বলেন, "এঁরা যদি ঠিক না হয় তাহলে ওরা (দর্শকাসনে বসে থাকা কর্মীরা) কেউ ঠিক হবে না । যাঁরা সামনে বসে আছেন তাঁদের কোনও দোষ নেই, মঞ্চে যাঁরা বসে আছেন তাঁদের ঠিক হতে হবে আগে ।"

এরপর জগদীশবাবু আরও বলেন, "তৃণমূলের তেল ফুরিয়ে আসছে । বাতি নিভে যাচ্ছে । আর এজন্য সম্পূর্ণ দায়ী আমরা নিজেরা, যাঁরা মঞ্চে বসে আছি। দলের সেই নেতারাই দায়ী, কর্মীরা নন । কারণ আমরা নেতারাই সবাই সবার পিছনে কাঠি করার জন্য ব্যস্ত হয়ে রয়েছি । নিজেদের স্বার্থে এলাকায় গিয়ে দলের কর্মীদের আমরাই বিভ্রান্ত করছি । যে যার ইচ্ছা মতো চলছেন । ইচ্ছা মতো সংগঠনের কাজ করছে । আমরা নেতারা যদি ঠিক না হই, নিজেদের না শোধরাই তাহলে 2024 সালের নির্বাচনেও 2019 সালের মতো ফলাফল হবে কোচবিহার জেলায় ।"

আরও পড়ুন :কোচবিহারের সবচেয়ে বড় চাকরি চোর নিশীথ, নাম না-করে তোপ উদয়নের

ABOUT THE AUTHOR

...view details