পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কোচবিহারে ফের বিমান পরিষেবা চালু করতে উদ্যোগী নিশীথ

সংসদে শপথ নিয়ে জেলায় ফিরেই কোচবিহারে নিয়মিত বিমান পরিষেবা চালু করতে উদ্যোগ নিলেন নিশীথ প্রামাণিক । গতকাল বিমানবন্দর পরিদর্শনে যান তিনি । আশ্বাস দেন, কিছু দিনের মধ্যেই কেন্দ্রীয় সরকারের উদ্যোগে এই পরিষেবা চালু হবে ।

By

Published : Jun 24, 2019, 12:54 PM IST

Updated : Jun 24, 2019, 1:00 PM IST

নিশীথ প্রামাণিক

কোচবিহার, 24 জুন : কোচবিহারে নিয়মিত বিমান পরিষেবা চালু করতে উদ্যোগী হলেন কোচবিহার কেন্দ্রের নব নির্বাচিত সাংসদ নিশীথ প্রামাণিক । গতকাল বিমানবন্দর পরিদর্শনে যান তিনি ।

কোচবিহারে ফের বিমান পরিষেবা চালু করতে উদ্যোগী সাংসদ নিশীথ প্রামাণিক

কোচবিহারে বিমান পরিষেবা চালু ছিল সেই রাজ আমল থেকে । কিন্তু 90-এর দশকে কোচবিহার ও দমদমের মধ্যে নিয়মিত বিমান চলাচল বন্ধ হয়ে যায় । এরপর নানা সময় এই পরিষেবা পুনরায় চালু করার জন্য উদ্যোগ নেয় কেন্দ্র ও রাজ্য সরকার । বিমানবন্দরের সংস্কারের কাজও করা হয় । কিন্তু বিমান চালাচল শুরু হলেও অল্প দিনের মধ্যেই তা ফের বন্ধ হয়ে যায় । কোচবিহারে বিমান পরিষেবা পুনরায় চালু করার উদ্যোগ নিচ্ছেন নিশীথ । গতকাল এই বিষয়ে সংশ্লিষ্ট আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন তিনি । ইতিমধ্যেই এই বিমানবন্দরের পুরোনো ফাইল ওপেন করা হয়েছে বলে জানিয়েছেন AAI(এয়ারপোর্ট অথারেটি অফ ইন্ডিয়া)-র কোচবিহারের আধিকারিক বিপ্লবকুমার মণ্ডল । তিনি অবশ্য জানান, "কোচবিহার বিমানবন্দরে পরিকাঠামোগত কিছু সমস্যা রয়েছে । ছোটো বিমান চলাচলের জন্য পর্যাপ্ত রানওয়ে থাকলেও বড় বিমান চলাচলে সমস্যা রয়েছে । " তবে, তিনি জানান, ফের এই বিমানবন্দর থেকে পরিষেবা চালু হবে । বর্তমানে এই বিমানবন্দরে 1069 মিটার রানওয়ে রয়েছে । কিন্তু বড় বিমান চলাচলের ক্ষেত্রে এই রানওয়েটি আরও 130 মিটার বাড়াতে হবে ।

কোচবিহারে ফের বিমান পরিষেবা চালু করতে উদ্যোগী সাংসদ নিশীথ প্রামাণিক

নিশীথ বলেন, "এতদিন রাজ্য সরকারের অসহযোগিতার জন্য বন্ধ রয়েছে উড়ান পরিষেবা । কেন্দ্রীয় সরকার এই পরিষেবা চালুর বিষয়ে উদ্যোগ নিয়েছে । কোচবিহারে বিমান পরিষেবা ফের শুরু হবে । তার জন্য কিছুদিন অপেক্ষা করতে হবে ।"

Last Updated : Jun 24, 2019, 1:00 PM IST

ABOUT THE AUTHOR

...view details