পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 17, 2022, 10:38 AM IST

ETV Bharat / state

Fake Promise of Marriage: ফেসবুকে প্রেম! বিয়ের প্রতিশ্রুতি দিয়ে পিঁড়িতে ওঠার আগেই চম্পট দিল প্রেমিক

ফেসবুকে (Facebook) গড়ে ওঠে প্রেম ৷ সেখান থেকে সম্পর্ককে পরিণতি দিতে দু'জনই সিদ্ধান্ত নেয় বিয়ে করবে ৷ সেইমতো ঘর বাঁধার স্বপ্ন দেখছিলেন প্রেমিকা ৷ বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে সহবাসও করে প্রেমিক। কিন্তু কাণ্ড বাঁধল এই 'বিয়ে' নিয়েই ৷ দু'জনের যে বিয়ে হবে তার জন্য চাই বিয়ের পোশাক-আশাক থেকে সাজ-সরঞ্জাম ৷ তাই প্রেমিক-প্রেমিকাকে সঙ্গে করে নিয়ে বেরোল জামাকাপড় কিনতে ৷ ব্যস! আর তখনই সব হিসেব-নিকেশ গেল পালটে ৷ প্রেমিক দিল চম্পট ৷ আর এল না ৷ অগত্যা প্রেমিকা এখন পুলিশের দ্বারস্থ (Fake Promise of Marriage) ৷

Fake Promise of Marriage
বিয়ের প্রতিশ্রুতি দিয়ে পিঁড়িতে ওঠার আগেই চম্পট দিল প্রেমিক

কোচবিহার, 17 নভেম্বর: ফেসবুকে প্রেমের সম্পর্ক ৷ প্রেমিক-প্রেমিকাকে নিজের বাড়িতে ডেকে এনে শারীরিক সম্পর্কও করে ৷ প্রেমিক জানায়, তারা বিয়ে করবে ৷ সেইমতো প্রেমিকাকে সঙ্গে করে নিয়ে বেরোল বিয়ের জামাকাপড় কিনতে ৷ এক জায়গায় দাঁড় করিয়ে রেখে সেখান থেকেই প্রেমিক পগার পাড় ৷ চম্পট দেওয়া প্রেমিককে এখন খুঁজতে, আর বিয়ের দাবিতে পুলিশের দ্বারস্থ হলেন প্রেমিকা (Fake Promise of Marriage)।

পুলিশ এই অভিযোগের ভিত্তিতে খুঁজতে শুরু করল 'হবু বর'-কে ৷ পুলিশি অভিযানেও পাওয়া গেল না খোঁজ। এখন প্রশ্ন 'হবু বর মানে প্রেমিক গেল কোথায় ?' পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত যুবকের বাড়ি কোচবিহারের মেখলিগঞ্জের কুচলিবাড়িতে। যুবতীর বাড়ি জলপাইগুড়ির পাণ্ডাপাড়ায়। জানা গিয়েছে ওই যুবতীর এর আগে বিয়ে হয়েছিল, ডেঙ্গুয়াঝাড়ের এলাকার এক যুবকের সঙ্গে । কিন্তু, বিয়ের দুই বছরের মধ্যেই সংসার ভেঙে যায় পরিবারিক ঝামলার কারণে। তাঁদের 9 মাসের সন্তান নিয়েই বাপের বাড়ি, জলপাইগুড়ি চলে আসেন ওই বিবাহিত যুবতী।

আরও পড়ুন:বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস, গ্রেফতার যুবক

এরপর, শিলিগুড়িতে একটি চা ফ্যাক্টরিতে (Tea Factory) কাজ শুরু করেন। বছর চারেক আগে ফেসবুকে পরিচয় হয় কোচবিহারের মেখলিগঞ্জ ব্লকের কুচলিবাড়ির এলাকার এক যুবকের সঙ্গে। তাদের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। তৈরি হয় ঘর বাঁধার স্বপ্ন। ফেসবুকে গড়ে ওঠা প্রেম সেখানে আর আবদ্ধ না-থেকে দু'জনে চারমাস আগে দেখা করে। এরপর যুবতী তাঁর পূর্বের বিয়ে ও বিচ্ছেদের কথা সবকিছুই বলেন যুবককে। সব শুনে প্রেমিক-যুবক সিনেমার চরিত্র মতোই বিয়ের প্রতিশ্রুতি দেয়। গত 9 নভেম্বর প্রেমিকাকে নিজের বাড়িতে নিয়ে আসে। যুবকের বাড়ির লোকজন প্রথমে একপ্রকার এই সম্পর্ক মেনেই নিয়েছিলেন । তাই চার দিন যুবকের বাড়িতে থাকেনও প্রেমিকা।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে পিঁড়িতে ওঠার আগেই চম্পট দিল প্রেমিক

এরপর বিয়ের জামাকাপড় কেনার জন্য ওই অভিযুক্ত যুবক-যুবতীকে নিয়ে বাড়ি থেকে বেরোয় ৷ জলপাইগুড়ির পাহারপুরে প্রেমিকাকে দাঁড় করিয়ে রেখে সেখান থেকে চম্পট দেয় প্রেমিক। প্রেমিকের খোঁজে পুরো শহর হন্যে হয়ে খোঁজাখুঁজি করলেও প্রেমিককে না-পেয়ে রাতেই চলে আসেন কুচলিবাড়ির প্রেমিকের বাড়িতে। সেখানে এসে ঘটে চরম বিপত্তি! যে বাড়িতে চার দিন ছিলেন, বিয়ের প্রতিশ্রতিও পেয়েছেন, সেই বাড়িতে ঢুকতে দিচ্ছেন না অভিযুক্ত প্রেমিকের বাড়ির লোকজন। অনেক চেষ্টা করেও বাড়িতে ঢুকতে পাননি ওই যুবতী।

আরও পড়ুন:কিশোরীকে জোর করে গর্ভপাত করানোর অভিযোগ, অভিযুক্ত প্রেমিক পলাতক

এরপর, যুবতী হারানো প্রেমিককে ফিরে পেতে ও সম্পূর্ণ ঘটনা জানিয়ে কুচলিবাড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগ পেয়ে কুচলিবাড়ি থানার পুলিশ মঙ্গলবার মেখলিগঞ্জ মহকুমা আদালতে নিয়ে গিয়ে যুবতীর বয়ান রেকর্ড করান। যুবতীর অভিযোগ, ফেসবুকেই তাদের পরিচয় হয় ৷ গড়ে ওঠে প্রেম সম্পর্ক ৷ বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসও করে ওই যুবক। তাঁকে ঠকানো হয়েছে ৷ যদি তাঁর সঙ্গে সংসার না-করে তবে আইনিভাবে কঠোর ওই প্রেমিকের কঠোর শাস্তি দেওয়া হয়।

বুধবার পর্যন্ত, ওই যুবকের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এনিয়ে পরিবারের সদস্যরাও বলতে চাননি কিছুই। কুচলিবাড়ি থানার ওসি (OC) কাজল দাস জানিয়েছেন, লিখিত অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। যুবকের খোঁজে তল্লাশি চলছে।

আরও পড়ুন:বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার চিকিৎসক

ABOUT THE AUTHOR

...view details