পশ্চিমবঙ্গ

west bengal

কোরোনা : কোচবিহারে বন্ধ ''হাউজ় ফর অল'' প্রকল্পে বাড়ি তৈরির কাজ

By

Published : Apr 8, 2020, 5:13 PM IST

কোচবিহার জেলার দিনহাটা পৌরসভায় হাউজ় ফর অল প্রকল্পে ইতিমধ্যে দিনহাটা শহরে 2000-এর বেশি বাড়ি তৈরি হয়েছে। এক হাজারেরও বেশি বাড়ি তৈরির কাজ চলছে।

ছবি
ছবি

কোচবিহার, 8 এপ্রিল : একে কোরোনা সংক্রমণের ভয় । তার উপর দেশজুড়ে ২১ দিনের লকডাউন । আর এর জেরেই আপাতত বন্ধ রয়েছে কোচবিহারের দিনহাটা পৌরসভার ''হাউজ় ফর অল'' প্রকল্পে বাড়ি তৈরির কাজ।

কোচবিহার জেলার দিনহাটা পৌরসভায় ''হাউজ় ফর অল'' প্রকল্পে বাসিন্দাদের পাকা বাড়ি তৈরি করে দেওয়া হচ্ছে । এক্ষেত্রে বাসিন্দাদের দিতে হচ্ছে 25 হাজার টাকা। আর পৌরসভার তরফে দেওয়া হচ্ছে 3 লাখ 67 হাজার টাকা। ইতিমধ্যে দিনহাটা শহরে 2000-এর বেশি বাড়ি তৈরি হয়েছে। এক হাজারেরও বেশি বাড়ি তৈরির কাজ চলছে। কিন্তু কোরোনার জেরে পুরো প্রক্রিয়া থমকে। ইতিমধ্যেই কাজ বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। অন্যদিকে, বাড়ি তৈরির জন্য কিস্তিতে পৌরসভার যে টাকা দেওয়ার কথা ছিল সেই টাকা দেওয়া আপাতত বন্ধ । কয়েকটি জায়গায় অর্ধেক কাজ হয়েই বন্ধ রয়েছে নির্মাণের কাজ ।

এবিষয়ে স্থানীয় বাসিন্দারা বলেন, "ঘর তৈরির জন্য নিজের থাকার ঘর ভেঙে ভাড়া বাড়িতে আছি। আর এখন কাজ বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছি। জানি না কবে এই সমস্যা দূর হবে ।"

দিনহাটা পৌরসভার চেয়ারম্যান উদয়ন গুহর কাছে বিষয়টি নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, "আপাতত বাড়ি তৈরির সমস্ত কাজ বন্ধ রয়েছে । এখন বর্তমান পরিস্থিতির দিকেই নজর দেওয়া হয়েছে ।"

ABOUT THE AUTHOR

...view details