পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 24, 2019, 8:07 PM IST

ETV Bharat / state

বেহুঁশ গেটম্যান ! ট্রেন থামিয়ে গেট বন্ধ করলেন চালক ও গার্ড

আজ দুপুর সোয়া দুটো নাগাদ কামেশ্বরী সংলগ্ন ওই রেলগেট দিয়ে বামনহাট প্যাসেঞ্জার ট্রেন যাচ্ছিল । সেই সময় এ বি ২১ নম্বর গেটটি বন্ধ থাকার কথা । কিন্তু এদিন ট্রেন চলে এলেও গেট বন্ধ হয়নি ।

rail

কোচবিহার, 24 অক্টোবর : ট্রেন চলে এসেছে অথচ রেলগেট খোলা । পাত্তা নেই গেটম্যানের । অভিযোগ, গেটম্যান অর্থাৎ রেলগেট বন্ধের দায়িত্বে যে কর্মী রয়েছেন, তিনি নেশাগ্রস্ত অবস্থায় পড়ে ছিলেন । বাধ্য হয়ে ট্রেন থামিয়ে দেন চালক । ট্রেন থেকে নেমে চালক ও গার্ড স্থানীয়দের সাহায্যে গেট বন্ধ করেন । কোচবিহার শহর সংলগ্ন পূর্ব কামেশ্বরী রোড এয়ারপোর্ট সংলগ্ন এলাকার ঘটনা । অভিযুক্ত কর্মীকে সাসপেন্ড করেছে রেল ।

আজ দুপুর সোয়া দুটো নাগাদ কামেশ্বরী সংলগ্ন ওই রেলগেট দিয়ে বামনহাট প্যাসেঞ্জার ট্রেন যাচ্ছিল । সেই সময় এ বি ২১ নম্বর গেটটি বন্ধ থাকার কথা । কিন্তু এদিন ট্রেন চলে এলেও গেট বন্ধ হয়নি । এরপর ট্রেন থেকে চালক ও গার্ড নেমে এসে স্থানীয়দের সহযোগিতায় গেট বন্ধ করেন ।

অভিযোগ, এই ঘটনার পরে স্থানীয়রা গিয়ে দেখেন গেট সংলগ্ন ঘরে গেটম্যান নেশাগ্রস্ত অবস্থায় পড়ে রয়েছে । পরে রেল পুলিশ এসে গেটম্যানকে নিয়ে যায় । তারপর ট্রেনটি বামনহাটের উদ্দেশে রওনা দেয় ।

এ বিষয়ে উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ার ডিভিশনের এক আধিকারিক জানান, গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে । ওই কর্মীকে সাসপেন্ড করা হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details