পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

"আমরা সংবাদমাধ্যম মানি না", বলেই মার সাংবাদিককে

তারাপীঠের পুণ্যার্থীদের মারধরের ছবি তোলায় এক চিত্র সাংবাদিককে বেধড়ক মারধর করার অভিযোগ তারাপীঠ থানার পুলিশের বিরুদ্ধে । অভিযুক্ত পুলিশকে সরিয়ে দেওয়া হয়েছে ৷

By

Published : Aug 31, 2019, 5:33 PM IST

Updated : Aug 31, 2019, 6:41 PM IST

ভবানীপ্রসাদ রায়

রামপুরহাট, 31 অগাস্ট : তারাপীঠের পুণ্যার্থীদের মারধর করছিল পুলিশ । সেই ছবি তোলায় এক চিত্র সাংবাদিককে থানায় নিয়ে গিয়ে রাতভর বেধড়ক মারধর করার অভিযোগ উঠল তারাপীঠ থানার পুলিশের বিরুদ্ধে । সকালে সেই চিত্র সাংবাদিককে ছেড়ে দেওয়া হয় । পরে রক্তাক্ত অবস্থায় তাঁকে রামপুরহাট সুপার স্পেশালিটি হাসপাতালে ভরতি করা হয় ।

কৌশিকী অমাবস্যা উপলক্ষ্যে তারাপীঠে লক্ষাধিক পুণ্যার্থীর ঢল নেমেছে । সেই ভিড় সামাল দিতে গিয়ে গতরাতে পুলিশের সঙ্গে বচসা বাধে পুণ্যার্থীদের । বচসার জেরে পুণ্যার্থীদের উপর লাঠিচার্জ করে পুলিশ । সেই ছবি তোলার সময় ভবানীপ্রসাদ রায় নামে ওই চিত্র সাংবাদিককে পুলিশ আটক করে । অভিযোগ, সাংবাদিক পরিচয় দেওয়া সত্ত্বেও তারাপীঠ থানার SI দেবপ্রসাদ মণ্ডল তাঁকে জোর করে থানায় নিয়ে যান । থানায় ওই চিত্র সাংবাদিককে বেধড়ক মারধর করেন SI ও সিভিক ভলান্টিয়াররা । রক্তাক্ত অবস্থায় আজ সকালে চিত্র সাংবাদিককে ছেড়ে দেওয়া হয় । পরে গুরুতর জখম অবস্থায় তাঁকে রামপুরহাট সুপার স্পেশালিটি হাসপাতালে ভরতি করা হয়েছে ।

ভবানীপ্রসাদ রায়ের বক্তব্য

ভবানীপ্রসাদ বলেন, "গতরাত দেড়টা নাগাদ তারাপীঠে পুণ্যার্থীদের সঙ্গে পুলিশের বচসা হয় । খবরটা পেয়ে ঘটনাস্থানে যাই । ঘটনার ছবি তোলায় দুটো পুলিশ এসে আমার মোবাইল কেড়ে নেয় । তারপর আমায় থানায় নিয়ে যাওয়া হয় । সেখানে SI দেবপ্রসাদ মণ্ডল ও সিভিক ভলান্টিয়াররা আমায় ব্যাপক মারধর করে । রক্তপাত হয় । গালিগালাজও করে । তাঁদের জানাই যে আমি সংবাদমাধ্যমের লোক । তখন আমায় বলছে আমরা সংবাদমাধ্যম মানি না ।" পাশাপাশি তাঁর অভিযোগ, পকেটে থাকা চার হাজার দুশো টাকা জোর করে কেড়ে নেয় সিভিক ভলান্টিয়ার । আজ সকালে ভবানীপ্রসাদ SI দেবপ্রসাদ মণ্ডলের বিরুদ্ধে রামপুরহাট SDPO-র কাছে লিখিত অভিযোগ জমা দিয়েছেন ।

ঘটনায় জেলা পুলিশ সুপার শ্যাম সিং বলেন, "অভিযুক্ত পুলিশ অফিসারদের সরিয়ে দেওয়া হয়েছে ।"

Last Updated : Aug 31, 2019, 6:41 PM IST

ABOUT THE AUTHOR

...view details