পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

"হাতে কালি নিয়ে দাঁড়িয়ে আছি, পিছন থেকে ভোট দিল একজন"

আউশগ্রাম 1 নম্বর ব্লকের দিগনগর এলাকার 223 ও 224 নম্বর বুথের মহিলা ভোটারদের সঙ্গে অশালীন আচরণ করা হয় । তাঁদের হাতের তলা দিয়ে EVM-এর বোতাম টিপে দিয়ে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে ।

By

Published : Apr 29, 2019, 6:26 PM IST

Updated : Apr 29, 2019, 7:09 PM IST

অভিযোগকারি মহিলা ভোটার

আউশগ্রাম, 29 এপ্রিল : ভোটকক্ষে দাঁড়িয়ে মহিলা । ভোট দিতে যাবেন । এই সময়ে কেউ পিছন থেকে এসে হাতের তলা দিয়ে EVM-এর বোতাম টিপে দিলেন । এই অভিযোগ তুলেছেন বোলপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত আউশগ্রাম 1 নম্বর ব্লকের দিগনগর এলাকার 223 ও 224 নম্বর বুথের মহিলা ভোটাররা । অভিযুক্ত তৃণমূল ।

ওই বুথের মহিলা ভোটারদের বক্তব্য, লাইন দিয়ে তাঁরা বুথের ভিতরে ঢোকেন । সচিত্র পরিচয়পত্র দেখান । তাঁদের হাতে ভোটের কালিও দেওয়া হয় । ভোট দিতে যাওয়ার সময় অন্য কেউ পিছন থেকে বোতাম টিপে দেন । শুধু তাই নয়, অশালীন ব্যবহারও করা হয় তাঁদের সঙ্গে । ক্ষোভে ফেটে পড়েন ভোটাররা । শুধু ভোট দিয়ে দেওয়া নয়, ওই মহিলা ভোটারদের অনেককে বুথ থেকে ধাক্কা দিয়ে বাইরে বের করে দেওয়া হয় । তৃণমূল কর্মীরাই এই ঘটনা ঘটায় । এই ঘটনার পরই ভোটকেন্দ্রের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেন মহিলা ভোটাররা । খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছায় পুলিশ । লিখিতভাবে অভিযোগ জানাতে বলে । কিন্তু ভোটারদের বক্তব্য, তাঁরা লিখিতভাবে অভিযোগ জমা দেওয়ার জন্য প্রস্তুত হওয়ার সময় পুলিশ লাঠি নিয়ে তাড়া করে । অভিযোগপত্রটিও হাত থেকে কেড়ে নেয় ।

ভিডিয়োয় দেখুন

এছাড়াও এলাকার অন্যান্য ভোটারদের অভিযোগ, 223, 224, 227 সহ বেশ কয়েকটি বুথে অধিকাংশ ভোটারদের ভোট তৃণমূল কর্মীরাই দিয়ে দিয়েছে । অনেক ভোটার ভোটকেন্দ্রে গিয়ে জানতে পারেন যে তাঁর ভোটটি দেওয়া হয়ে গেছে । এরপরই ওই বুথগুলিতে পুনর্নির্বাচনের দাবি জানিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন এলাকার ভোটাররা ।

Last Updated : Apr 29, 2019, 7:09 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details