পশ্চিমবঙ্গ

west bengal

"ছেলে মনে হয় গলায় দড়ি দিয়েছে", বলছেন মল্লারপুরের মৃত কিশোরের মা

By

Published : Oct 30, 2020, 9:23 PM IST

"ছেলে বাবার দোকানে বসত । নেশা করত । চুরি করেছে এই অভিযোগে পুলিশ ধরে নিয়ে গেছিল । এদিন সকালে পুলিশের কাছ থেকে মৃত্যুর খবর পাই । মনে হয় আত্মহত্যা করেছে ।" বলছেন মৃত কিশোরের মা-বাবা ।

Death in police custody
ছবি

তারাপীঠ, 30 অক্টোবর : "ছেলে মনে হয় আত্মহত্যা করেছে" । বলছেন মল্লারপুরে মৃত কিশোরের মা-বাবা । কড়া পুলিশি ঘেরাটোপে তারাপীঠ মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হল মৃত শুভ মেহেনার (15)।

মল্লারপুরে বাউরি পাড়ার বাসিন্দা ছিল শুভ মেহেনা । মোবাইল চুরির অভিযোগে সপ্তমীর রাতে তাকে গ্রেপ্তার করেছিল পুলিশ । পরিবারের তরফে আগেই অভিযোগ করা হয়েছিল যে তাকে আদালতে তোলা হয়নি । থানার মধ্যে মারধর করারও অভিযোগ উঠেছিল । এরপর আজ সকালে পুলিশের তরফে শুভর মৃত্যুর খবর দেওয়া হয় পরিবারকে । খবর জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা । তদন্তের দাবিতে মল্লারপুর থানার সামনে টায়ার জ্বালিয়ে চলতে থাকে বিক্ষোভ, অবরোধ । দীর্ঘক্ষণ বিক্ষোভ চলার পর লাঠিচার্জ করে বিক্ষোভকারীদের হটিয়ে দেয় পুলিশ ।

কী বলছেন মল্লারপুরের মৃত কিশোরের মা-বাবা ?

অভিযোগ, দেহটি রামপুরহাট মহকুমা হাসপাতালে ময়নাতদন্তের পর বাড়ি নিয়ে যেতে দেওয়া হয়নি । তারাপীঠ শ্মশানে দাহ করার জন্য নিয়ে আসে পুলিশ । তারাপীঠ শ্মশানে রামপুরহাটের SDPO সৌমজিৎ বড়ুয়া, তারাপীঠ থানার OC অশোক মহাপাত্রর নেতৃত্বে কড়া পুলিশ ঘেরাটোপে শেষকৃত্য সম্পন্ন হয় ওই কিশোরের।

আরও পড়ুন : পুলিশ হেপাজতে কিশোরের মৃত্যু ঘিরে উত্তপ্ত মল্লারপুর, কাল 12 ঘণ্টা বনধের ডাক

ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনার পরিস্থিতি এখনও অব্যাহত । কেন ওই নাবালককে হোমে না রেখে লকআপে রাখা হয়েছিল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে । ঘটনার জেরে আগামীকাল মল্লারপুরে বনধের ডাক দিয়েছে BJP । যদিও মৃতের বাবা গণেশ মেহেনা নিজেকে তৃণমূলের সমর্থক বলে দাবি করছেন । তিনি বলেন, "আমি তৃণমূলে আছি । তৃণমূলেই থাকব । আমার ছেলে নেশা করত । দু'একবার চুরিও করেছে । পুলিশ নিয়ে গেছিল । আজ দেখি আমার ছেলে আত্মহত্যা করেছে ।" লকআপের ভিতরে কীভাবে তার এল, সেই নিয়ে পুলিশকে কিছু প্রশ্ন করেছেন কি না জিজ্ঞেস করলে তিনি জানান, "তা জিজ্ঞেস করা হয়নি ।" পুলিশের বিরুদ্ধে কোনও অভিযোগও নেই বলে জানান গণেশবাবু । পুলিশে হেপাজতে মেরে ফেলা হয়েছে বলে BJP যে দাবি করছে সেই অভিযোগও উড়িয়ে দেন তিনি ।

মৃতের মা ভাদু মেহেনার গলাতেও একই সুর । বলেন, "ছেলে বাবার দোকানে বসত । নেশা করত । চুরি করেছে এই অভিযোগে পুলিশ ধরে নিয়ে গেছিল । এদিন সকালে পুলিশের কাছ থেকে মৃত্যুর খবর পাই । মনে হয় আত্মহত্যা করেছে । তবে জানি না কী হয়েছে।"

ABOUT THE AUTHOR

...view details