পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 20, 2020, 12:19 AM IST

ETV Bharat / state

বাঁকুড়ায় BJP সাংসদকে ঘিরে বিক্ষোভ বস্তিবাসীদের

সাংসদ সুভাষ সরকার এলাকায় গেলেই বিক্ষোভ দেখান বস্তির বাসিন্দারা। সুভাষবাবু বলেন, "রেলের বস্তি উচ্ছেদ পরিকল্পনাকে ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারের সঙ্গে কথা বলে আমি স্থগিত করিয়েছি । সেই কথা জানাতেই আমি এলাকায় গিয়েছিলাম ৷ "

Slum peoples protest around MP in Bankura
বাঁকুড়ায় সাংসদকে ঘিরে বিক্ষোভ বস্তিবাসীদের

বাঁকুড়া, 19 মে : বাঁকুড়ার 18 নম্বর ওয়ার্ডের কব্বরডাঙায় কয়েকদিন ধরে একটি খবর ছড়িয়ে পড়ে ৷ শোনা যায়, রেলের জায়গায় গড়ে ওঠা বস্তিটি উচ্ছেদ করা হবে । এবিষয়ে CPI(M)-এর তরফে সোশাল মিডিয়ায় প্রচারও করা হয় ৷ আর তার জেরেই সাংসদ এলাকায় যেতেই তাঁকে ঘিরে বিক্ষোভ দেখালেন সেখানকার বাসিন্দারা ।

খবর পেয়ে গতকাল বিকেলে সাংসদ সুভাষ সরকার এলাকায় যান ৷ সেখানে তাঁকে ঘিরে ধরে বস্তির বাসিন্দারা বিক্ষোভও দেখান । স্থানীয়দের অভিযোগ, এলাকার পাশে থাকলেও দীর্ঘ লকডাউনের জেরে তাঁদের খবর পর্যন্ত নেননি সাংসদ । পাশাপাশি, তাঁরা কোনওমতেই এই বস্তি উচ্ছেদ করতে দেবেন না বলেও জানান । তাঁদের দাবি, বস্তি উচ্ছেদ করতে হলে আগে পুনর্বাসন দিতে হবে ।

এবিষয়ে স্থানীয় তৃণমূল নেতা সুদীপ চক্রবর্তী বলেন, "সাংসদ নির্বাচিত হওয়ার পর থেকে এই এলাকার মানুষের খোঁজ নেননি সুভাষবাবু । এছাড়াও বর্তমানে লকডাউন পরিস্থিতিতে রেল বস্তি উচ্ছেদ করতে চলেছে ৷ সেই নিয়ে তিনি প্রতিবাদ পর্যন্ত করেননি । উলটে বহিরাগতদের নিয়ে এলাকায় ঢুকেছিলেন । "

এবিষয়ে আজ সুভাষ সরকার বলেন, "রেলের বস্তি উচ্ছেদ পরিকল্পনাকে ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারের সঙ্গে কথা বলে আমি স্থগিত করিয়েছি । সেই কথা জানাতেই আমি এলাকায় গিয়েছিলাম ৷ সেখানে তৃণমূলের বহিরাগত দুষ্কৃতী উস্কানিমূলক কথাবার্তা বলে অশান্তি পাকানোর চেষ্টা করছে । "

তিনি অভিযোগ করেন, "দীর্ঘ 9 বছর ক্ষমতায় থাকার পরও তৃণমূলের তরফে এই বস্তিবাসীদের কোনও জমির পাট্টা দেওয়া হয়নি ৷ প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পর্যন্ত দেওয়া হয়নি । নিজেদের দুর্নীতি ঢাকতেই এলাকার মানুষকে নিয়ে উত্তেজনা ছড়ানোর চেষ্টা করেছে তৃণমূল ।"

রেল সূত্রে খবর, আপাতত বস্তি উচ্ছেদ স্থগিত করা হয়েছে ৷ এই বিষয়ে জেলা প্রশাসনের সঙ্গে কথা বলেই পরবর্তী পদক্ষেপ করা হবে ৷

ABOUT THE AUTHOR

...view details